সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ন্যাটো অপরাধী সত্তা, বিলীন হয়ে যাবে: সাবেক রুশ প্রেসিডেন্ট

প্রকাশিত : ০৫:১৭ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২২ বুধবার ১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সাবেক রুশ প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনকে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ায় ন্যাটোকে হুশিয়ারি দিয়েছেন। তিনি ন্যাটোকে ‘অপরাধী সত্তা’ হিসাবে নিন্দা করেছেন এবং বলেছেন, ন্যাটো ‘চরমপন্থি শাসন’-এর কাছে অস্ত্র সরবরাহ করে আসছে।

মঙ্গলবার দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনকে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার বিরুদ্ধে ন্যাটোকে টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এ সতর্ক করেছেন। খবর রয়টার্সের।

মেদভেদেভ বলেছেন, ‘যদি ন্যাটো ইউক্রেনীয় ধর্মান্ধদের ন্যাটো কর্মীদের সঙ্গে প্যাট্রিয়ট সিস্টেম সরবরাহ করে, তারা অবিলম্বে আমাদের সশস্ত্র বাহিনীর একটি বৈধ লক্ষ্যে পরিণত হবে।’

তিনি বলেন, সভ্য বিশ্বে এ সংস্থার প্রয়োজন নেই। এটিকে মানবতার কাছে অনুতপ্ত হতে হবে এবং একটি অপরাধী সত্তা হিসাবে বিলীন হতে হবে।

মেদভেদেভ যিনি ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রুশ প্রেসিডেন্ট হিসাবে নিজেকে একজন উদার আধুনিকতাবাদী হিসাবে তুলে ধরেছিলেন। তিনি তার সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলোতে পশ্চিমাদের নিন্দামূলক উসকানির সমালোচনা করে ইউক্রেনে রাশিয়ার যুদ্ধের অন্যতম প্রবক্তা হিসেবে ক্রমবর্ধমানভাবে আবির্ভূত হয়েছেন৷

ইউক্রেন তার শক্তি অবকাঠামো রাশিয়ার আক্রমণ থেকে রক্ষা করতে তাদের পশ্চিমা অংশীদারদের মার্কিন তৈরি প্যাট্রিয়ট সিস্টেমসহ বিমান প্রতিরক্ষাব্যবস্থা চাইছে। ন্যাটোর মন্ত্রীরা রাশিয়ার ‘ইউক্রেনের বেসামরিক ও জ্বালানি অবকাঠামোর ওপর অবিরাম এবং অসংবেদনশীল আক্রমণ’ বলে নিন্দা করেছেন এবং কিয়েভের জন্য তাদের সমর্থন বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT