বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নিয়ম রক্ষার ম্যাচে জিততে পারল না আর্জেন্টিনা

প্রকাশিত : ১২:০৫ অপরাহ্ণ, ৩ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার ১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কনমেবল প্রাক-অলিম্পিক বাছাইয়ের দ্বিতীয় পর্ব আগেই নিশ্চিত করেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ ড্রয়ের পর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে বড় জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের মূল পর্ব নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ছিল নিয়ম রক্ষার।

নিয়মরক্ষার হলেও এই ম্যাচের ওপর নির্ভর ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। ‘বি’ গ্রুপের সেই লড়াইয়ে উরুগুয়ের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। জয় না পেলেও শেষ পর্যন্ত আর্জেন্টিনাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত বাছাই নিশ্চিত করে।

শনিবার বাংলাদেশ সময় ভোর ৫টায় মাঠে গড়ায় ম্যাচটি। ম্যাচের সপ্তম মিনিটেই উরুগুয়ের জালে বল জড়ায় আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের শুভ সূচনা এনে দেন বালতাসার লুইস রদ্রিগেজ। চার মিনিট পর আবারও গোলের দেখা পায় আর্জেন্টিনা। অ্যারন ফ্যাকুন্ডো কুইরোজের গোলে ১১ মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় তারা।

ম্যাচের ১৯তম মিনিটে লুসিয়ানো রদ্রিগেজের গোলে ব্যবধান ২-১ এ নামায় উরুগুয়ে। কিন্তু ২৫তম মিনিটে তা ৩-১ ব্যবধানে নেয় আর্জেন্টিনার ফ্রান্সিসকো অগাস্টিন গঞ্জালেজ। প্রথমার্ধে ৪১ মিনিট পর্যন্ত ব্যবধানটাও এমন ছিল। তবে বিরতির ৯ মিনিট আগে আর্জেন্টিনার জালে দ্বিতীয়বার বল জড়ান উরুগুয়ে। সিজার আরাউজো গোলে ব্যবধান নামায় ২-১ এ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই জয়ের সন্ধানে থাকে দুই দল। ম্যাচের ৬১তম মিনিটে উরুগুয়ের মাতিয়াস আবল্ডো গোল করে ম্যাচ ফলাল নির্ধারণ করেন ৩-৩ এ। শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা পায়নি। তাই ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

চলমান প্রাক-অলিম্পিক টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের জন্য চার দল নিশ্চিত হয়েছে। গ্রুপ ‘এ’ থেকে চূড়ান্ত পর্বে জায়গা পেয়েছে ব্রাজিল ও স্বাগতিক ভেনেজুয়েলা। আর গ্রুপ ‘বি’ থেকে জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।

মূল বাছাইপর্বে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রথম ভেনেজুয়েলার সঙ্গে ৫ ফেব্রুয়ারি। একইদিন ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে প্যারাগুয়ের। ৮ ফেব্রুয়ারি আর্জেন্টিনা প্রতিপক্ষ প্যারাগুয়ের এবং ব্রাজিলের ভেনেজুয়েলা। সবশেষ ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে এবং চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

চূড়ান্ত পর্বের চার দল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ২০২৪ প্যারিস অলিম্পিকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT