সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালকে করোনা চিকিৎসাকেন্দ্র ঘোষণা

প্রকাশিত : ০১:৪৩ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার ৩৯১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কারণে আজ বৃহস্পতিবার থেকে হাসপাতালটির জরুরি বিভাগ বন্ধ ঘোষণা করা হয়েছে। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টারিয়া) হাসপাতালে স্থানান্তর করে অন্যান্য বিভাগগুলোও বন্ধ করে দেওয়া হবে।

নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, হাসপাতালটিকে করোনা চিকিৎসার জন্য নির্বাচন করা হয়েছে। অফিসিয়াল কোন চিঠি হাতে না পেলেও ঢাকা থেকে বিষয়টি জানানো হয়েছে।

৩০০ শয্যা হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সারা দেশের মধ্যে রোগীর সংখ্যার দিক থেকে ঢাকার পর দ্বিতীয় স্থানে রয়েছে নারায়ণগঞ্জ। ফলে নারায়ণগঞ্জ থেকে রোগীদের ঢাকা নিয়ে চিকিৎসা দেওয়া কষ্ট হয়ে যাচ্ছে। আর ঢাকায় আক্রান্ত রোগীদেরই সেখানে চিকিৎসা দেওয়া কঠিন হয়ে পড়ছে। ফলে সরকার নারায়ণগঞ্জে চিকিৎসা কেন্দ্র করার ঘোষণা দেন।

ডা. সামসুদ্দোহা জানান, করোনা রোগীদের চিকিৎসা করা হলে সেখানে অন্যান্য রোগী রাখা যাবে না। পুরোপুরি করোনা চিকিৎসার জন্য হাসপাতালটিকে তৈরি করতে হবে। অন্যান্য সব ধরনের চিকিৎসা বন্ধ করে দেয়া হবে। তাই বৃহস্পতিবার থেকে জরুরি বিভাগটি বন্ধ থাকবে। যারা ভর্তি আছেন তাদের ভিক্টোরিয়া হাসপাতালে শিফট করা হবে। পরে বাকি বিভাগগুলোও বন্ধ করে পুরো হাসপাতালে জীবাণুনাশক ছিটিয়ে করোনা রোগীদের চিকিৎসার সেবা দেওয়ার জন্য প্রস্তুত করা হবে। আগামী দশদিনের মধ্যে এটা করা সম্ভব হবে বলে তিনি আশাবাদী।

ডা. সামসুদ্দোহা জানান, শহরের খালি কোনো ভবন- বিশেষ করে খালি পড়ে থাকা নতুন নির্মিত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনটি করোনা হাসপাতালের জন্য ব্যবহার করা যেতে পারতো। এমন একটা প্রস্তাব আমরা দিয়েছিলাম। কিন্তু তা কেন হলো না সেটা বলতে পারবো না। অন্য কোন খালি ভবনে হলে হাসপাতালের অন্যান্য কার্যক্রম বন্ধ হতো না। তাহলে এই হাসপাতালের কার্যক্রমও চলতো এবং করোনার চিকিৎসার জন্যও একটা আলাদা হাসপাতাল হতো।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ জানান, করোনা রোগীদের চিকিৎসার জন্য খানপুরের ৩০০ শয্যা হাসপাতালকে বেছে নেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে এর কার্যক্রম শুরু হবে। এজন্য ৩০০ শয্যা হাসপাতালে নতুন কোন রোগী ভর্তি নেয়া হবে না। বর্তমানে যারা চিকিৎসাধীন আছেন তাদের ভর্তি রাখা হবে। তবে নতুন যারা আসবে তাদের ১০০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হবে। তারা সেখান থেকে সকল রোগের চিকিৎসা পাবেন। সেখানে অপরাশেন থেকে সকল চিকিৎসা সেবা দেওয়া হবে। সেই সব ধরনের ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি আগামী সপ্তাহ থেকে শুরু হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT