বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

প্রকাশিত : ০২:৪০ অপরাহ্ণ, ৩১ অক্টোবর ২০২০ শনিবার ১১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আবারও আন্দোলনে নামছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা। ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফলাফল প্রকাশ, সেশনজটসহ নানা সমস্যার সমাধানের দাবিতে তারা এই আন্দোলনে নামতে যাচ্ছেন। ঢাবি কর্তৃপক্ষ এসব সমস্যার সমাধানে কোনো পদক্ষেপ নেয়নি বলে তাদের অভিযোগ।

শিক্ষার্থীরা জানিয়েছেন, আগামী বুধবার (৪ নভেম্বর) তারা রাজধানীর নীলক্ষেত মোড়ে মানববন্ধন করবেন। সেখানে তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

করোনা পরিস্থিতির মধ্যে এই মানববন্ধনের প্রস্তুতি হিসেবে ৩০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সাত কলেজের শিক্ষার্থীদের সমন্বয় সভা হয়। সভায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, ঢাবিতে অধিভুক্ত হওয়ার পর থেকে নানাবিধ সমস্যার সম্মুখিন হচ্ছেন তারা। সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বারবার তাগাদা দিলেও কোনো সমাধান হচ্ছে না। তাই নতুন কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।
গত বছরও নিয়মিত ক্লাস, পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশে ঢাকা বিশ্ববিদ্যালয় বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলে আন্দোলনে নামেন সাত কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ– এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় আড়াই লাখের বেশি শিক্ষার্থী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT