বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
◈ জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন ◈ হোটেলে নারী চিকিৎসকের গলাকাটা লাশ, ‘প্রেমিক’ গ্রেফতার ◈ সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ‘অসত্য’ কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রাশিয়ার বিমান ঘাঁটির ভয়াবহ ক্ষতি ◈ সিঙ্গাপুর ছেড়ে নতুন গন্তব্যে শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট ◈ ভিপি নুরকে ৭ কর্মদিবসের মধ্যে হাজিরের নির্দেশ, অন্যথায় পরোয়ানা ◈ নতুন অস্ত্র পাচ্ছে ইউক্রেন, ৮০ কিলোমিটার দূর থেকে গুঁড়িয়ে দেবে লক্ষ্যবস্তু ◈ রাশিয়া থেকে ৩ লাখ টন গম আমদানি করবে সরকার ◈ নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু, ‘টার্গেট’ বড় ‘শোডাউন’ ◈ ‘শেষ ইউক্রেনীয় জীবিত থাকা পর্যন্ত ন্যাটো লড়াই করবে’

নন্দীপাড়ায় নেই সুয়ারেজ সিস্টেম, খাল যেন মশার প্রজনন ক্ষেত্র

প্রকাশিত : ০৪:১২ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ১,১৪৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

মশার ভয়াবহ উপদ্রব আর রাস্তার খানা-খন্দে জর্জরিত ঢাকার ৭৪ নং ওয়ার্ডের পশ্চিম নন্দীপাড়া। নেই কোনো সুয়ারেজ সিস্টেম। সম্প্রতি সিটি করপোরেশনের অধীনে আসায় এখনো গড়ে ওঠেনি ভালো কোনো স্কুল-কলেজ ও স্বাস্থ্য কমপ্লেক্স। নেই খেলার মাঠও। যদিও এলাকার কাউন্সিলর বলছেন নাগরিক সুবিধা নিশ্চিতো করতে কাজ করছেন তিনি।

সিটি করপোরশনের আওতায় এলেও গ্রাম-বাংলার পরশ যেন এখনও ছাড়তে পারেনি পশ্চিম নন্দীপাড়া। দেখা মেলে বাঁশের সাঁকো ও ডোবা-নালার।

ঘনবসতিপূর্ণ এই এলাকার মাঝ দিয়ে বয়ে গেছে জিরানী খাল। অযত্নে থাকা এই খাল মশার লালন-পালন করছে পরম যত্নে। যার অত্যাচারে অতিষ্ঠ এখানকার মানুষ।

প্রায় এক লাখ মানুষ বসবাসের এই এলাকায় ওয়াসার তিনটি পানির পাম্প থাকলেও সচল মাত্র একটি পাম্প। ফলে মাসে দু-এক বার পানির জন্য হাহাকার থাকে এই এলাকায়।

তবে সব ধরনের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিলেন ৭৪ নং ওয়ার্ডের অভিভাবক আবুল কালাম আজাদ। তিনি জানান ওয়ার্ডটি নতুন হওয়ায় সব কাজ শুরু করতে হচ্ছে নতুন করে। ওয়ার্ডটিকে আরো সুন্দর করে তুলতে সরকারের পাশাপাশি জনগণের সাহায্যও চাইলেন কাউন্সিলর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT