শনিবার ৩১ জুলাই ২০২১, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নতুন নিয়ম, হইচই করলে বিতর্কে মাইক্রোফোন নিঃশব্ধ থাকবে

প্রকাশিত : ০৯:৩৯ পূর্বাহ্ণ, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার ৮৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নতুন নিয়ম করল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিতর্ক সম্পর্কিত কমিশন। যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে দ্বিতীয় এবং শেষ প্রেসিডেনসিয়াল বিতর্কের প্রশ্নোত্তর পর্বে মাইক্রোফোন নিঃশব্দ (মিউট) করে রাখার নিয়ম করেছে কমিশন। খবর সিএনএন’র।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম ডিবেটে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেভাবে সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেনের কথা বলার সময় হইচই করেছেন তা দেখে এই নিয়ম আনা হয়েছে।

ডিবেট কমিশনের এক কর্মকর্তা গণমাধ্যমটিকে জানিয়েছেন, এই নিয়মের ব্যাপারে সব সদস্য সম্মতি দিয়েছেন।
ট্রাম্পের প্রচারণার সঙ্গে যুক্ত কর্মকর্তারা এতে আবার ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের দাবি, কমিশন নিজেদের পছন্দের প্রার্থীকে সুযোগ করে দিতে এই নিয়ম বানিয়েছে।

তার পরও ট্রাম্পের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, জো বাইডেনের সঙ্গে বিতর্কে অংশ নিতে তিনি মুখিয়ে আছেন।

ডিবেট কমিশন জানিয়েছে, ডিবেটের ছয়টি অংশের প্রতিটির শুরুতে প্রত্যেক প্রার্থী প্রাথমিক প্রশ্নের উত্তর দিতে দুই মিনিট সময় পাবেন। এই সময়ে প্রতিপক্ষের মাইক্রোফোন মিউট অবস্থায় থাকবে।

দুই মিনিটের বক্তব্য শেষ হলে উভয়ের মাইক্রোফোন আবার আগের মতো ‘অন’ থাকবে। তারপর চলবে উন্মুক্ত আলোচনা।

কমিশন বলছে, এই সময়ে তারা প্রার্থীদের থেকে একে-অপরের জন্য সম্মান প্রত্যাশা করছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT