শুক্রবার ০১ জুলাই ২০২২, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ইরান

প্রকাশিত : ০৬:৩৯ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৬১১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

আন্তর্জাতিক ডেস্ক : নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ইরান। শনিবার দেশটির বিপ্লবী বাহিনীর কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি এ তথ্য জানিয়েছেন।

সালামি বলেছেন, ‘আমাদের দেশ সবসময় বিভিন্ন প্রতিরক্ষা ও কৌশলগত ব্যবস্থার পরীক্ষা চালিয়ে আসছে এবং এগুলো আমাদের প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ক্ষমতাশালীদের বিরুদ্ধে অপ্রতিরোধ্য কর্মকাণ্ড।’

ক্ষেপণাস্ত্র পরীক্ষায় সাফল্যের ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘গতকাল ছিল এই দেশের অন্যতম সফলতার দিন।’ তবে তিনি ক্ষেপণাস্ত্র সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেন নি।

গত বছর ইরানের সঙ্গে স্বাক্ষরিত আন্তর্জাতিক পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর থেকেই তিনি ইরানের ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করতে শুরু করেন। জবাবে ইরানও তার পরমাণু কর্মসূচির গতি বাড়ানোর হুমকি দিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT