বুধবার ২৫ মে ২০২২, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ধুন‌টে ১৪৪ ধারা জা‌রি

প্রকাশিত : ১২:৫৭ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার ১৯২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বগুড়ার ধুনট উপ‌জেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও মু‌জিব চত্বর এলাকায় ৭ বার বিকট আকারের বিস্ফোরণের শব্দ হয়েছে। এ ঘটনায় উপ‌জেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও মু‌জিব চত্বর এবং তার আশেপা‌শের ৪০০ গজ পর্যন্ত ১৪৪ ধারা জা‌রি করেছেন উপজেলা নির্বা‌হি অ‌ফিসার সঞ্জয় কুমার মহন্ত। গতকাল বুধবার (১০ মার্চ) দিবাগত রাত সা‌ড়ে ১১টায় প্রায় ৭বার বি‌স্ফোর‌ণের এমন বিকট শব্দ পাওয়া যায়।

বৃহস্প‌তিবার (১১ মার্চ) উপ‌জেলার কেন্দ্রীয় শহীদ মিনার মু‌জিব চত্বর এলাকায় সমা‌বেশ আহ্বান ক‌রেন উপ‌জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সা‌লেহ স্বপন। একই সম‌য়ে একই স্থা‌নে ধুনট পৌর ছাত্রলী‌গের সা‌বেক সদস্য রা‌সেল খন্দকার সমা‌বে‌শ আহ্বান ক‌রে। একই সম‌য়ে ছাত্রলী‌গের দুইপ‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে এলাকায় উত্তেজনা দেখা দেয়। ধারনা করা হ‌চ্ছে, বৃহস্প‌তিবারের সমা‌বে‌শের আধিপত্য বিস্তা‌রের অংশ হি‌সে‌বে এক‌টি পক্ষ গত বুধবার রাতে কক‌টেল বি‌স্ফোরণ ঘ‌টি‌য়েছে। এ ঘটনার পর মধ্যরা‌তে ছাত্রলী‌গের দুই প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়া‌র আশঙ্কায় ১৪৪ ধারা জা‌রি ক‌রেন উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত।

এক গণবিজ্ঞ‌প্তি‌তে তি‌নি ঘোষনা ক‌রে‌ন, বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে রাত ৮টা পর্যন্ত ধুনট মু‌জিব চত্বর ও এর আশপা‌শের ৪০০ গজ পর্যন্ত ১৪৪ ধারা জা‌রি করা হ‌লো। একই সা‌থে সব ধর‌নের সভা-সমা‌বেশ, মি‌টিং-‌মি‌ছিল ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ করা হ‌লো। এদি‌কে ১৪৪ ধারা জা‌রির পর ধুনট শহ‌রে মধ্যরা‌তে মাইকিং ক‌রে গণ‌বিজ্ঞ‌প্তি প্রচার করা হয়। এছাড়া মু‌জিব চত্বর এলাকায় নিরাপত্তা জোড়দার করা হয়।
বগুড়ার ধুনট থানার এসআই প্রদীপ কুমার ব‌লেন, মধ্যরা‌তে ক‌য়েকদফা বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া গে‌ছে। ত‌বে তা কি‌সের শব্দ সেটা নি‌শ্চিত করা যায়নি। পু‌লিশ অনুসন্ধান চা‌লি‌য়ে‌ছে।

বগুড়ার ধুনট উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ব‌লেন, ছাত্রলী‌গের দুই গ্রুপের সমা‌বেশ ঘি‌রে আইন শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়ার আশঙ্কা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জা‌রি ক‌রে‌ছি। সব ধর‌ণের সভা-সমা‌বেশ, মি‌ছিল-মি‌টিং ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ ক‌রে‌ছি। বৃহস্প‌তিবার রাত ৮টা পর্যন্ত এ আদেশ জা‌রি থাক‌বে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT