রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ধামরাইয়ে স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন

প্রকাশিত : ০৮:২৮ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৫৩১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

ঢাকার ধামরাইয়ে নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো ৮ম শ্রেনীতে পড়ুয়া আজমেরি সাথী।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার কুল্লা ইউনিয়নের দক্ষিণ কেলিয়াগ্রামের আক্কাস আলীর মেয়ে আজমেরি সাথীর সঙ্গে উপজেলার চন্দ্রাইল গ্রামের বাচ্চু মিয়ার ছেলে রাসেলের বিয়ে হওয়ার কথা ছিল। সন্ধ্যায় চলছিল হলুদ বরণের সামাজিক অনুষ্ঠান। বর পক্ষের লোকজনও এসেছিল কণের অর্থ্যাৎ আজমেরি সাথীকে হলুদে বরণ করে নিতে। কিন্তু বিধি বাম! সন্ধ্যায় এই খবর চলে যায় সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী হাকিম অন্তরা হালদারের কাছে। পরে তিনি কণের বাড়িতে উপস্থিত হয়ে বিবাহের কার্যক্রম বন্ধ করে দেন।

কনে আজমেরি সাথী স্থানীয় আব্দুস সোবহান মডেল হাই স্কুলের ছাত্রী। (জন্ম নিবন্ধন অনুযায়ী তার বর্তমান বয়স ১৪ বছর ৯ মাস ১৯দিন)

এ সময় আজমেরী সাথীর মা ও বাবা সাদা কাগজে মুচলেকা দেয়ার পর ২৩ সেপ্টেম্বর সকল ১০টায় বর এবং কণের মা বাবাকে ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে এলাকাবাসী বলছে, নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্তরা হালদারের ঐকান্তিক প্রচেষ্টা ও দায়িত্বশীলতার জন্য আজ একটি মেয়ে বাল্য বিবাহের কবল থেকে রক্ষা পেল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT