শুক্রবার ২৭ মে ২০২২, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে টিকা নিলেন প্রায় ৩৯ লাখ

প্রকাশিত : ১০:০৯ পূর্বাহ্ণ, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার ৯৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশে গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন এক লাখ ১৭ হাজার ১৪৮ জন। তাদের মধ্যে ১১ জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এ পর্যন্ত টিকা নিয়েছেন ৩৯ লাখ ছয় হাজার ৫০০ জন। তাদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৮৫৯ জনের।

সোমবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৫১ লাখ ৩৬ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন এক লাখ ১৭ হাজার ১৪৮ জন। এদের মধ্যে পুরুষ ৭২ হাজার ৩৫৮ জন এবং নারী ৪৪ হাজার ৭৯০ জন।
বিজ্ঞতিতে আরও বলা হয়, ঢাকা বিভাগে ৩৭ হাজার ৯৬৭ জন। ময়মনসিংহ বিভাগে ৫ হাজার ২৬৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ হাজার ৫৬৮ জন, রাজশাহী বিভাগে ১২ হাজার ৮০৭ জন, রংপুর বিভাগে ১১ হাজার ৮১৩ জন, খুলনা বিভাগে ২১ হাজার ৯ জন, বরিশাল বিভাগে ৪ হাজার ৮০৬ জন ও সিলেট বিভাগে ৩ হাজার ৯১২ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে।

করোনার টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেওয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT