শনিবার ০১ অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘দেশে করোনায় মৃতদের ৬০ শতাংশের বেশি ডায়াবেটিস-উচ্চরক্তচাপের রোগী’

প্রকাশিত : ০৫:৩৮ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২১ বুধবার ৯৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও পরিচালক (অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. রুবেদ আমিন জানিয়েছেন, দেশে করোনায় মারা যাওয়া ২৭ হাজার ২৭৭ জন রোগীর মধ্যে ৬৩ দশমিক ৫ শতাংশই ডায়াবেটিস ও উচ্চরক্তচাপে ভুগছিলেন। এছাড়া বক্ষব্যাধি, কিডনি সমস্যা, হাঁপানি, হৃদরোগ, থাইরয়েডসহ বিভিন্ন অসংক্রামক রোগে ভুগছিলেন, তারাই বেশি মারা যান। বয়স বিবেচনায় ৫০-৮০ বছরের রোগীদের মৃত্যুহার বেশি।

আজ বুধবার অধিদফতরের করোনা পরস্থিতি সংক্রান্ত ভার্চুয়াল বুলেটিনে বক্তব্যকালে এ তথ্য জানান তিনি। ডা. রুবেদ আরও বলেন, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার হিসাবে সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। বর্তমান করোনা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে অর্থাৎ একজন থেকে অনেক জনের মধ্যে সংক্রমিত হচ্ছে না। সংক্রমণের হার শূন্যতে নামিয়ে আনা এবং পর পর তিন সপ্তাহ তা অব্যাহত রাখতে পারলে দেশ করোনামুক্ত হয়েছে বলে বলা যাবে।

এদিকে, করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন আরও ৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩১৩ জনে। এছাড়া দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৭৬ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ১৩৬ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT