বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনায় নতুন করে আক্রান্ত ৫৮, মৃত্যু ৩

প্রকাশিত : ০৮:১১ পূর্বাহ্ণ, ১২ এপ্রিল ২০২০ রবিবার ১৫৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ জন, আর মৃত্যু হয়েছে ৩ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮২ জনে। মোট মৃত্যু ৩০ জন।
শনিবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময়ের মধ্যে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে আরও ৩ জনের, আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৮ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৩০ জনের। আর মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৮২ জন।

এসময় নারায়ণগঞ্জ থেকেই এখন করোনা ছড়াচ্ছে এবং তারা বিভিন্ন জেলায় ফেরায় এই উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, সকালের বাজারে অনেক লোক দেখা যাচ্ছে। লকডাউন কার্যকর না হলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না বলেও হুঁশিয়ারি দেন জাহিদ মালেক।

এ সময় সবাইকে ঘরে অবস্থান করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঘরে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন। পরীক্ষা করান, করোনা থেকে নিজেকে এবং পরিজনদের বাঁচান।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যে তিন জনের মৃত্যু হয়েছে তাদের দুজন ঢাকার বাইরের, একজন ঢাকার। নতুন আক্রান্তদের ৪৮ জন পুরুষ, ১০ নারী। নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৬ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT