শুক্রবার ০১ জুলাই ২০২২, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে এলো প্রবাসীদের পাঠানো বহনযোগ্য ২৫০ ভেন্টিলেটর

প্রকাশিত : ১২:০৬ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২১ রবিবার ৫৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কভিডে আক্রান্ত গুরুতর রোগীদের চিকিৎসায় পাঁচ প্রবাসী বাংলাদেশির পাঠানো ২৫০টি উন্নতমানের ভেন্টিলেটর দেশে পৌঁছেছে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বহনযোগ্য ভেন্টিলেটরগুলো পৌঁছায় বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশিদের পাঠানো এসব চিকিৎসা সরঞ্জাম বিমানবন্দরে গ্রহণ করেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিঞা ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আবদুল্লাহ। যুক্তরাষ্ট্র প্রবাসী ডা. জিয়াউদ্দিন আহমেদের নেতৃত্বে এসব ভেন্টিলেটরের ব্যবস্থা করেছেন দেশটির আরও তিন প্রবাসী ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ আহসান ও মাহমুদুস শামস বাপ্পী এবং কানাডা প্রবাসী ডা. আরিফুর রহমান। এর আগে ২৫০টি ভেন্টিলেটর আনার কাজে সমন্বয়কের দায়িত্বে থাকা ডা. আবদুুল্লাহ গণমাধ্যমকে জানিয়েছিলেন, পাঁচ প্রবাসী বাংলাদেশি পোর্টেবল ভেন্টিলেটরগুলো পাঠাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি এই কাজে সমন্বয় করছি। ভেন্টিলেটরগুলোর কার্যকারিতা ব্যাখ্যা করে এই মেডিসিন বিশেষজ্ঞ বলেন, সাধারণত আইসিইউতে ভেন্টিলেটর বসানো থাকে। কিন্তু নতুন এসব ভেন্টিলেটর সহজে বহনযোগ্য। যে কোনো জায়গায় আমরা এগুলো ব্যবহার করতে পারব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT