রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকের মামলার বৈধতা নিয়ে তারেক-জোবাইদার রিট শুনানি মুলতবি

প্রকাশিত : ০৪:৪০ অপরাহ্ণ, ২৯ মে ২০২২ রবিবার ১১১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও হিসাব বিবরণীতে সম্পদ গোপন করার অভিযোগে করা দুদকের মামলা এবং প্রক্রিয়ার বৈধতা নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের করা পৃথক রিটের শুনানি এক সপ্তাহের জন্য মুলতবি করেছেন হাইকোর্ট।

রিট আবেদনকারীর পক্ষে আইনজীবীর সময়ের আরজির পরিপ্রেক্ষিতে রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এক সপ্তাহ সময় মঞ্জুর করেন।

১৯ বছর আগে ২০০৭ সালে পৃথক রিট করেন তারেক ও জোবাইদা। রিটের প্রাথমিক শুনানি নিয়ে ওই বছরের নভেম্বরে হাইকোর্ট রুল দেন। গত ২০ এপ্রিল রুল শুনানির জন্য হাইকোর্ট ২৯ মে দিন রাখেন। এর ধারাবাহিকতায় আজ রিটগুলো কার্যতালিকায় ওঠে।

আদালতে আবেদনকারীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন।

পরে খুরশীদ আলম বলেন, রিট আবেদনকারী আইনজীবী এক সপ্তাহ সময়ের আরজি জানান। পলাতক তারেক রহমানের পক্ষে সময়ের আরজি জানানো যায় কিনা, শুনানিতে বলেছি। রুল শুনানির সময় এর আইনগত দিক দেখবেন বলেছেন আদালত। এক সপ্তাহ সময় মঞ্জুর করেছেন আদালত। রুলের ওপর আগামী রোববার শুনানি হবে।’

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও হিসাব বিবরণীতে সম্পদ গোপন করার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমানের বিরুদ্ধে দুদক কাফরুল থানায় ওই মামলা করে।

এ মামলায় তার স্ত্রী ডা. জোবাইদা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুকেও আসামি করা হয়। মামলায় ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয়ের উৎসবহিভূর্ত স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। একই বছর তারেক রহমান ও তার স্ত্রী পৃথক রিট করেন। এতে জরুরি আইন ও মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT