শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দলের কামড়া-কামড়ির মধ্যে ভালো দল হতে পারে জাপা

প্রকাশিত : ০৭:০৯ অপরাহ্ণ, ২ মার্চ ২০২৩ বৃহস্পতিবার ৭৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আওয়ামী লীগ ও বিএনপির কামড়া-কামড়ির মাঝখানে একমাত্র জাতীয় পার্টিই ভালো বিকল্প দল হতে পারে বলে মন্তব্য করেছেন সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেছেন, আমরা সে লক্ষ্যে কাজ করছি, জনগণের কাছে আমাদের স্বচ্ছ রাজনীতি তুলে ধরাসহ দলকে শক্তিশালী করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের পল্লী নিবাসে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, আমাদের সংবিধান অনুযায়ী জনগণই সব ক্ষমতার উৎস, তাদের কথা মতো দেশ চলবে। জনগণই নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন ও পরিবর্তন করবে। দেশের নির্বাচন ব্যবস্থা জনগণের এই ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারছে না। ফলে জনগণ নির্বাচন ও রাজনীতি বিমুখ হয়েছে।

তিনি বলেন, দেশ এখন বিরাজনীতিকরণের দিকে চলে যাচ্ছে। এটি দেশের জন্য মঙ্গলজনক নয়। স্বাধীনতার মূল চেতনা দেশের মালিক হবে জনগণ, এটি এখন বাস্তবায়ন হচ্ছে না।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের কবর জিয়ারত করেন জিএম কাদের।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ভারত ও বাংলাদেশে সংবিধান অনুযায়ী নির্বাচন প্রায় একই পন্থায় হচ্ছে। কিন্তু ভারতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হলেও আমাদের দেশে সেটি হচ্ছে না। কারণ দেশের নির্বাচন প্রতিষ্ঠান, জবাবদিহিতামূলক সব প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। সরকার সবকিছুই নিজের নিয়ন্ত্রণে রেখেছে। নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনী সরাসরি সরকারদলীয় মানুষ হিসেবে কাজ করছে। তাই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সম্ভাবনা নেই।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জাপা নেতা লোকমান হোসেনসহ আরও অনেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT