বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘দীপাবলি তো না যে বাজি পুড়িয়ে তা পালন করবেন’

প্রকাশিত : ০১:১০ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০ বুধবার ৩০৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর আহ্বানে সাড়া দিয়ে ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটে প্রদীপ জ্বালিয়ে একতার বার্তা দেয় প্রায় পুরো ভারত। বাড়ির সমস্ত আলো নিভিয়ে, মোমবাতি জ্বালিয়ে কিংবা টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে করোনা মোকাবিলায় একতার বার্তা দেওয়া হয়। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে যখন প্রায় গোটা দেশ মোমবাতি জ্বালাতে ব্যস্ত, সেই সময় বাজি ফাটানোর আওয়াজও শোনা বেশকিছু জায়গায়। যা শুনে ক্ষেপে যান সোনম কাপুর। নিজের সোশ্যাল হ্যান্ডেলে বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন অনিল কাপুর কন্যা।

তিনি বলেন, ‘লকডাউনের জেরে দক্ষিণ দিল্লি জুড়ে প্রায় শান্তি বিরাজ করছিল। কিন্তু কিছু অদ্ভুত এবং বোকা লোকের জন্য শান্তি বিঘ্নিত হয়। ৫ এপ্রিল রাত ৯টা বাজলেই বাজির আওয়াজ ভেসে আসতে শুরু করে।’ কারা ওরা বলে প্রশ্ন তোলেন সোনম। তিনি বলেন, ‘এসব মানুষের জন্য যেমন পশু-পাখিরা বিপদে পড়ে যায় তেমনি মানুষও ভয় পেয়ে যায়। কেন এই ধরনের বোকা বোকা কাজ কিছু মানুষ করছেন। এটা দীপাবলি তো না যে বাজি পুড়িয়ে তা পালন করবেন।’

যদিও এবারই প্রথম প্রতিবাদ নয় সোনমের, এর আগেও দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে মুখ খোলেন সোনম কাপুর। ওই সময় বাম ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষের ওপর হামলার ঘটনায় ফুঁসে ওঠেন সোনম কাপুর। যা নিয়ে সোশ্যাল হ্যান্ডলে একাধিক স্ট্যাটাস শেয়ার করে নেটিজেনদের একাংশের কটাক্ষের মুখে পড়তে হয় তাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT