শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

তালেবানের হামলা রুখতে কাবুল বিমানবন্দরে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপন

প্রকাশিত : ১২:০৭ অপরাহ্ণ, ১২ জুলাই ২০২১ সোমবার ১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আফগানিস্তান থেকে বিদেশি সৈন্য চলে যাওয়ার পরে দেশটির সরকারি বাহিনীর সঙ্গে তালেবান সদস্যদের সংঘাত ক্রমেই বেড়ে চলেছে। তালেবান সদস্যরা আফগান বাহিনীকে হটিয়ে একের পর এক শহর দখলে নিচ্ছে। এমতাবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে কাবুল বিমানবন্দরে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা স্থাপন করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে এই প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া। তাদের প্রকাশিত খবরে বলা হয়েছে, গতকাল রবিবার কাবুল বিমানবন্দরে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপন করে কর্তৃপক্ষ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে তালেবানদের হামলার কারণে কাবুল ও বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে। তাছাড়া এটি ন্যাটো বিদেশি কূটনীতিক ও ত্রাণ কর্মীদের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম।

এক বিবৃতিতে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধ করার উদ্দেশে স্থানীয় সময় রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে কাবুলে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা স্থাপন করা হয়।
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান তথ্যটি জানিয়েছেন। তবে এটি কারা স্থাপন করেছে কিংবা কী ধরনের সে সম্পর্কে কিছুই বলেননি তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT