সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক-জোবায়দার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ, ছাত্রদলের নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিত : ০৫:৪১ অপরাহ্ণ, ৬ জানুয়ারি ২০২৩ শুক্রবার ৬৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত। এ আদেশ প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার রাতে জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দেওয়া এ ফরমায়েশি আদেশ প্রত্যাখান করেছে। এ ছাড়া এ আদেশের প্রতিবাদে আগামীকাল শনিবার সারা দেশে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ছাত্রদল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান স্বৈরশাসকের জবরদখলের চিন্তাধারা থেকেই কোটি মানুষের প্রাণপ্রিয় মাতৃভূমিকে ক্ষমাতাসীন স্বৈরশাসক নিজেদের পৈতৃক সম্পত্তি মনে করে ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী দেশের আইন-আদালতকে নিলজ্জভাবে ব্যবহার করছে।

বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সারা দেশের জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটকে এ কর্মসূচি পালনের নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার রাতে এ আদেশ প্রত্যাখ্যান করে ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বে রাজধানীতে প্রতিবাদ বিক্ষোভ করেছে ছাত্রদল। মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বিক্ষোভকারীরা জানান, তারেক রহমান এবং তার সহধর্মিণী জোবায়দা রহমানকে মিথ্যা মামলায় জড়িয়ে এ অবৈধ রায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল প্রত্যাখ্যান করেছে।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের মামলায় বৃহস্পতিবার (৫ জানুয়ারি) তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত। এ ছাড়া ক্যান্টনমেন্ট থানার ওসিকে আগামী ১৯ জানুয়ারির মধ্যে সম্পত্তি বাজেয়াপ্ত করার অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে গত বছরের ১ নভেম্বর তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ গ্রহণ করে একই আদালত তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ ছাড়া গত বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে ‘পলাতক’ ঘোষণা করেন এবং দুর্নীতির মামলাকে চ্যালেঞ্জ করে করা রিট আবেদন খারিজ করে দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT