বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

তরমুজের কেজি ১০ টাকা, তবুও ক্রেতা নেই সাতক্ষীরায়

প্রকাশিত : ০৫:২১ পূর্বাহ্ণ, ১৪ মে ২০২২ শনিবার ২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সাতক্ষীরায় খুচরা বাজারে প্রতি কেজি তরমুজ ১০-১৫ টাকায় বিক্রি হচ্ছে। পাইকারি বাজারে প্রতি মণ তরমুজ ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

দশদিন আগেও প্রতি কেজি তরমুজ বাজারে বিক্রি হয়েছে ৫০-৬০ টাকায়। হঠাৎ ধস নামায় ক্রেতারা বলছেন, বাজারে সরবরাহ বেশি, তবে ক্রেতা নেই। সে কারণে দামও কম।

সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারের পাইকারি সবজি বিক্রেতা মেসার্স ফাহিমা সবজি ভান্ডারের স্বত্ত্বাধিকারী ওমর ফারুক ক্রেতা পাচ্ছেন না।

ওমর ফারুক জানান, এখন প্রতিমণ তরমুজ বিক্রি করছেন ২০০-৩৫০ টাকায়। তবুও ক্রেতা না থাকায় তরমুজ পচে যাচ্ছে, ফেলে দিতে হচ্ছে।

সুলতানপুর বড় বাজারের খুচরা তরমুজ ব্যবসায়ী মেসার্স সরদার ইন্টার ন্যাশনালের স্বত্ত্বাধিকারী বাচ্চু মোড়ল জানান, প্রতি কেজি তরমুজ বিক্রি করছেন ১০ টাকাইয়।

“ডাকলেও এখন ক্রেতা পাওয়া যাচ্ছে না। দাম শুনে চলে যাচ্ছেন ক্রেতারা।”

সাতক্ষীরা বড় বাজারের কাঁচামাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাবু জানান, ১০-১৫ দিন আগে প্রতিদিন ৫-৬ ট্রাক তরমুজ বিক্রি হয়েছে। দামও ছিল বেশি।

এখন দাম কম তরমুজের আকার হিসেবে ৫ টাকা থেকে ১০-১৫ টাকা। এ বছর তরমুজের ফলন বেশি হওয়ায় বাজারে সরবরাহ বেশি, দামও কমেছে।

সাতক্ষীরা জেলা কৃষি ও বিপনন কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মহসিন হোসেন বলেন, ১০-১২ দিন আগেও রমজান মাসে তরমুজের অনেক চাহিদা ছিল। চাহিদা বেশি থাকা ও বাজারে সরবরাহ কম থাকার কারণে দামও ছিল বেশি।

বর্তমানে পাইকারি ও খুচরা বাজারে ৫ টাকা থেকে সর্বোচ্চ ১৬ টাকায় বিক্রি হচ্ছে তরমুজ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT