সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন ঘিরে নেতাকর্মীদের উচ্ছ্বাস

প্রকাশিত : ০৫:১৫ অপরাহ্ণ, ৪ জুন ২০২৩ রবিবার ৬০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির অন্যতম শক্তিশালী ইউনিট ঢাকা জেলা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে সোমবার। ওই দিন সকাল ১০ টা থেকে দিনব্যাপী রাজধানী ঢাকার পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার বর্ধনপাড়া দলীয় কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে সম্মেলন হবে।

সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা জেলা জাতীয় পার্টির প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের মাঝে গত কয়েক দিন ধরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উচ্ছ্বাস লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে দোহার ও নবাবগঞ্জের প্রতিটি ইউনিয়নের নেতাকর্মীদের ফেসবুক আইডিতে সম্মেলনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের লেখা ও ব্যানার ফেস্টুনের পোস্ট চোখে পড়ার মতো।

পিছিয়ে নেই সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও। ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন সফল করতে রাত দিন কাজ করে যাচ্ছেন তারা। চলছে মঞ্চ তৈরি ও আলোকসজ্জাসহ অতিথিদের বরণ করতে নানান আয়োজন।

সম্মেলনের সফলতা কামনা করে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি বলেন, সম্মেলনকে সফল করতে দলের সব পর্যায়ের নেতাকর্মীরা এক কাতারে এসে দাঁড়িয়েছে। সব বিভেদ ভুলে দলকে আরও শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়েছেন জাতীয় পার্টির কর্মীরা। যারা দীর্ঘ দিন দলে নিষ্ক্রিয় ছিলেন, তারাও এখন নিয়মিত দলের কার্যক্রমে অংশ নিচ্ছেন। যার প্রমাণ আপনারা পেয়েছেন বিভিন্ন জাতীয় কর্মসূচিতে। শাখা ও সহযোগী সংগঠনের দুর্বলতা এখন আর নেই।

তিনি বলেন, জাতীয় পার্টি আগের তুলনায় তৃণমূলে এখন অনেক শক্তিশালী। শুধু দল গোছাতেই নয়, দেশের চলমান সব ইস্যুতেই জাতীয় পার্টির সক্রিয় ভূমিকা ছিল। আমাদের নেতাকর্মীরা বিগত সময়ে প্রমাণ দিয়েছে জাতীয় পার্টি, লাঙল আর এরশাদের প্রশ্নে সবাই এক এবং আমরা ঐক্যবদ্ধ।

সম্মেলনের বিষয়ে দলীয় সূত্র জানায়, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই এবং জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন। গোলাম মোহাম্মদ কাদের এমপি ইতিমধ্যে বাংলাদেশের রাজনীতিতে একজন পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবেই সব নেতাকর্মীদের কাছে সমাদৃত।

জেলার সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রধান বক্তা থাকবেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন- সাবেক মন্ত্রী ও কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি

আরও উপস্থিত থাকছেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, জহিরুল ইসলাম জহির, জহিরুল আলম রুবেল, পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, মাশরুল মাওলা, শেরিফা কাদের এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, আরিফুর রহমান খান, এইচ এম শাহরিয়ার আসিফ, জাহাঙ্গীর আলম পাঠান, সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজুসহ জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি ও সঞ্চালনা করবেন ঢাকা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাবেক এমপি খান মো. ইসরাফিল খোকন।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন সফল করতে জাতীয় পার্টির নেতাকর্মীসহ জাতীয় ছাত্র সমাজ, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় মহিলা পার্টি, জাতীয় কৃষক পার্টিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে একাধিকার যৌথ সভা করেছেন জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি। সম্মেলনকে সবার কাছে দৃষ্টিনন্দন করতে সব নেতাকর্মীরা একযোগে কাজ করে যাচ্ছে। সম্মেলনে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিই প্রমাণ করবে এটা।

এ বিষয়ে জাতীয় পার্টির নেতাকর্মী ছাড়াও দোহার নবাবগঞ্জের রাজনৈতিক সচেতন একাধিক ব্যক্তি বলেন, সালমা ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টি শক্তিশালী এবং ঐক্যবদ্ধ সংগঠন এই এলাকায়। বিগত সময়ে অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি দোহার ও নবাবগঞ্জে ব্যাপক উন্নয়ন করেন। এর মধ্যে গ্রামীণ সড়ক, সেতু কালীগঙ্গা ও ইছামতি নদীতে ব্রিজ নির্মাণ ছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ, ল্যাব স্থাপন, কম্পিউটার সামগ্রী বিতরণসহ হতদরিদ্র মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে কাজ করেছেন। তিনিও দক্ষতার সঙ্গে দলকে নেতৃত্ব দিয়েছে চলেছেন।

তারা আরও বলেন, বিগত দিনে যখন জাতীয় পার্টির নেতাকর্মীরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছিল, ঠিক সেই সময় অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি সংগঠনের হাল ধরে ঢাকা জেলা জাতীয় পার্টিকে এগিয়ে নিয়ে এসেছেন। তারা সবাই জেলা জাতীয় পার্টির সম্মেলনের সাফল্য কামনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT