মঙ্গলবার ০৫ জুলাই ২০২২, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকায় কমেছে ডেঙ্গু রোগী, বেড়েছে বাইরে

প্রকাশিত : ০৪:১২ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ১,০১১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

রাজধানী ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা আগের চেয়ে কমেছে। তবে সারা দেশে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে ১ হাজার ৮৮০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

মোট ভর্তি রোগীর মধ্যে রাজধানী ঢাকায় ৭৫৫ এবং ঢাকার বাইরে ১ হাজার ১২৫ জন ভর্তি হন। পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা থেকে ঢাকার বাইরেই বেশিসংখ্যক ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত এক সপ্তাহে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে ভর্তিকৃত রোগীদের সংখ্যা পর্যালোচনা করলে দেখা যায়, দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ধীরে ধীরে কমছে।

পরিসংখ্যান অনুযায়ী, গত সাতদিনে ভর্তিকৃত ডেঙ্গু রোগীদের মধ্যে ৭ আগস্ট ছিল ২ হাজার ৪২৮ জন, ৮ আগস্ট ২ হাজার ৩২৬, ৯ আগস্ট ২ হাজার ২, ১০ আগস্ট ২ হাজার ১৭৬, ১১ আগস্ট ২ হাজার ৩৩৪, ১২ আগস্ট ২ হাজার ৯৩, গতকাল অর্থাৎ ১৩ আগস্ট ১ হাজার ২০০ এবং আজ ১ হাজার ৮৮০ জন। সুতরাং গত এক সপ্তাহে ডেঙ্গু রোগে ভর্তি রোগীর সংখ্যা খুব অল্প হলেও কমেছে বলে দেখা যাছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বর্তমানে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ৭ হাজার ৮৬৯ জন, যার মধ্যে ঢাকায় ৪ হাজার ১৪৩ এবং ঢাকার বাইরে ৩ হাজার ৭২৬ জন।

গত জানুয়ারি থেকে এ পর্যন্ত হাসপাতালগুলো থেকে ৩৮ হাজার ৪৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন। ভর্তি ছিলেন মোট ৪৬ হাজার ৩৫১ জন। ডেঙ্গু রোগে মারা গেছেন ৪০ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT