রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ডিসেম্বরে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব

প্রকাশিত : ১১:১৩ পূর্বাহ্ণ, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার ২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তার এই সফরে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ১৬ বা ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠক সামনে রেখে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লি সফরে যাচ্ছেন। দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকে বেশ কয়েকটি চুক্তি হতে পারে। সেসব চুক্তি নিয়ে আলোচনা করতেই নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠকে তাদের মধ্যে তিস্তাসহ অভিন্ন নদীর পানিবন্টন, বাণিজ্য, রেল যোগাযোগ, করোনা ভাইরাস প্রতিরোধে টিকা ইত্যাদি নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT