রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল প্ল্যাটফর্মে সিটি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ০৭:১৪ অপরাহ্ণ, ১২ জুন ২০২২ রবিবার ১১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সিটি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালকবৃন্দ তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রসন্যান, স্বতন্ত্র পরিচালক ড. সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মাহবুবুর রহমান এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে এই এজিএম-এ অংশগ্রহণ করেন।

স্বাগত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার ব্যাংকের কিছু কৌশলগত দিক তুলে ধরেন। তিনি বলেন, প্রগতিশীল চিন্তাধারা ও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সিটি ব্যাংক দেশের মানুষের জন্য নানাবিধ আর্থিক সেবা চালু করেছে। বর্তমান প্রেক্ষাপটে ব্যাংকিং সেবায় ডিজিটাল প্রযুক্তির প্রসারের কোনো বিকল্প নেই। ‘ডিজিটাল ন্যানো লোন’, ‘এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ এবং কিউআর কোডভিত্তিক লেনদেন ব্যবস্থা ‘সিটি পে’র মতো সেবা চালু করে সিটি ব্যাংক ডিজিটাল ব্যাংকিংয়ে এগিয়ে যাচ্ছে।

চেয়ারম্যান আরো জানান, ২০২১ সালে সিটি ব্যাংকের নীট মুনাফা হয়েছে ৪৭৪ কোটি টাকা, যা ২০২০ সাল থেকে ৭৩ কোটি টাকা বা ১৮.২ শতাংশ বেশি। ফলশ্রুতিতে এই সময়ে ব্যাংকের রিটার্ন অন ইকুইটি বৃদ্ধি পেয়ে হয়েছে ১৫.৮ শতাংশ, ২০২০ সালে যা ছিল ১৪.৮ শতাংশ।

৩১ ডিসেম্বর, ২০২১ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী এই সভায় উপস্থাপন করা হয় এবং সম্মানিত শেয়ারহোল্ডারগণ ব্যাংকের কার্যক্রমের উপর আলোচনা করেন।

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাসরুর আরেফিন ব্যাংকের কর্মকা-ের সার্বিক চিত্র শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরেন এবং ব্যাংকটির ঋণ ও ব্যালান্স শিটের বিশাল প্রবৃদ্ধির সাপেক্ষে মূলধন পর্যাপ্ততার বিষয়টিতে জোর আরোপ করেন। একই সঙ্গে তিনি সার্বক্ষণিক সহায়তা ও দিকনির্দেশনার জন্য বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ সকল নিয়ন্ত্রণ সংস্থা এবং ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

৩৯তম ভার্চুয়াল প্ল্যাটফর্ম বার্ষিক সভায় পরিচালনা পর্ষদ কর্তৃক সুপারিশকৃত ১২.৫০% ক্যাশ এবং ১২.৫০% স্টক ডিভিডেন্ড অনুমোদনের জন্য উপস্থাপিত হলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT