শুক্রবার ১২ আগস্ট ২০২২, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
◈ জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন ◈ হোটেলে নারী চিকিৎসকের গলাকাটা লাশ, ‘প্রেমিক’ গ্রেফতার ◈ সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ‘অসত্য’ কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রাশিয়ার বিমান ঘাঁটির ভয়াবহ ক্ষতি ◈ সিঙ্গাপুর ছেড়ে নতুন গন্তব্যে শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট ◈ ভিপি নুরকে ৭ কর্মদিবসের মধ্যে হাজিরের নির্দেশ, অন্যথায় পরোয়ানা ◈ নতুন অস্ত্র পাচ্ছে ইউক্রেন, ৮০ কিলোমিটার দূর থেকে গুঁড়িয়ে দেবে লক্ষ্যবস্তু ◈ রাশিয়া থেকে ৩ লাখ টন গম আমদানি করবে সরকার ◈ নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু, ‘টার্গেট’ বড় ‘শোডাউন’ ◈ ‘শেষ ইউক্রেনীয় জীবিত থাকা পর্যন্ত ন্যাটো লড়াই করবে’

ডায়াবেটিস উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগের ওষুধ যে পাতা

প্রকাশিত : ০৭:০২ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৮৯০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

জলপাইয়ের আচার আমরা অনেকেই খেয়েছি। তবে জলপাই পাতার ওষুধিগুণ আমরা অনেকেই জানি না। জলপাই পাতা এ গাছের তেল ও ফলের মতোই উপকারী।

জলপাই পাতায় রয়েছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরী, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিমাইক্রোবিয়ালসহ নানাবিধ উপকারী উপাদান।

আসুন জেনে নেই জলপাইয়ের পাতার স্বাস্থ্য উপকারিতা।

১. বিশেষজ্ঞদের মতে, জলপাই পাতার রস রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে। তাই এই ফলের পাতার রস ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

২. ২০১১ সালে প্রকাশিত এক গবেষণা থেকে জানা যায়, উচ্চ রক্তচাপ কমাতে জলপাইয়ের পাতার খুবই উপকারি। জলপাইয়ের পাতা রক্তে কোলেস্টেরলের পরিমাণ কমায়।

৩. রক্তচাপ ও কোলেস্টেরলের কমাতে কার্যকরী হওয়ায় জলপাই পাতা হৃদরোগজনিত জটিলতা কমাতেও সাহায্য করে।

৪. অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান থাকায় এই পাতা ত্বকের সমস্যা কমায় ও ত্বকে তারুণ্যতা বজায় রাখে।

৫. জলপাই পাতা যেকোনো ধরনের ব্যথা কমায় । বিশেষ করে বাতের ব্যথা কমাতে এটি ভালো কাজ করে।

জলপাই পাতা পানিতে ফুটিয়ে বা পাতার গুঁড়াও পানিতে মিশিয়ে খেলে উপকার পাওয়া যায়।

সূত্র : হেলদিবিল্ডার্জড

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT