সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

টুইটার ব্যবহার: সৌদি তরুণীর ৩৪ বছরের জেল

প্রকাশিত : ০৫:১১ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২ বুধবার ৩২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

টুইটার ব্যবহার করায় এক তরুণীকে ৩৪ বছরের কারাদণ্ড দিয়েছেন সৌদি আরবের আদালত। তার নাম সালমা আল-শেহাব। তিনি যুক্তরাজ্যের লিডস ইউভার্সিটিতে পড়াশোনা করেন।

সোমবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে অ্যাকাউন্ট থাকা, ভিন্নমতাবলম্বী ও অধিকারকর্মীদের টুইট অনুসরণ এবং রিটুইট করার অভিযোগে তাকে এ কারাদণ্ড দেওয়া হয়।

জানা গেছে, ৩৪ বছর বয়সি সালমা দুই সন্তানের মা। সম্প্রতি তিনি যুক্তরাজ্য থেকে সৌদি আরবে ছুটিতে যান।

প্রাথমিকভাবে ‘জনসাধারণের মাঝে অস্থিরতা সৃষ্টি এবং নাগরিক ও জাতীয় নিরাপত্তাকে অস্থিতিশীল করার’ লক্ষ্যে একটি ইন্টারনেট ওয়েবসাইট ব্যবহার করার ‘অপরাধে’ তার তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল। কিন্তু সোমবার দেশটির আপিল আদালত নতুন সাজা ঘোষণা করে তাকে ৩৪ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে তার ওপর ৩৪ বছরের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT