শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

টিকা না নিয়ে ঘোরাফেরা করলে শাস্তি

প্রকাশিত : ০৩:৫৯ অপরাহ্ণ, ৩ আগস্ট ২০২১ মঙ্গলবার ১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আগামী ১১ আগস্টের পর ১৮ বছরের বেশি বয়সী কেউ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে শাস্তির মুখোমুখি হতে হবে। আজ মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই তথ্য জানান।

এ সময় মন্ত্রী বলেন, দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে সরকার। সবাইকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

আন্তঃমন্ত্রণালয়ের সভায় আগামী ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এরপর ১১ আগস্ট (মঙ্গলবার) থেকে দেশের অফিস ও শপিংমল-দোকানপাট খুলে দেওয়া হবে। তবে ভ্যাকসিন গ্রহণ ছাড়া কোনো কর্মচারী কর্মস্থলে আসতে পারবেন না।
ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেন, আগামী ১১ তারিখ থেকে সরকার কঠোরভাবে আইন প্রয়োগ করবে। টিকা ছাড়া ১৮ বছরের বেশি কেউ চলাচল করলে তাকে শাস্তির আওতায় আনা হবে। টিকা দেওয়ার ব্যাপারে সরকারে পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে দুটি করে কেন্দ্র থাকবে, আর সিটিতে থাকবে ৫/৬টি কেন্দ্র।

স্থানীয়ভাবে টিকা উৎপাদনের জন্য সভায় জোর দেওয়া হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৭ আগস্ট থেকে ৭ দিনের জন্য ইউনিয়ন ও ওয়ার্ডে টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি। মোট ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার ক্ষেত্রে গ্রামের বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT