শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

টানা ১৫ দিন ইন্টারনেট না থাকলে বিল মওকুফ

প্রকাশিত : ০৮:২৮ পূর্বাহ্ণ, ১৪ নভেম্বর ২০২১ রবিবার ২৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কোনো গ্রাহকের ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা টানা ১৫ দিন বন্ধ থাকলে বিল দিতে হবে না। ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বন্ধের আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা- বিটিআরসি। আগে নিয়ম ছিল ৩ দিন ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকলেই গ্রাহকের কাছ থেকে বিল নিতে পারবে না ইন্টারনেট প্রোভাইডাররা। আগের নিয়ম সংশোধন করে বৃহস্পতিবার (১১ নভেম্বর) নতুন নির্দেশনা জারি করে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। নতুন নিয়মে গ্রাহক টানা ১৫ দিন ইন্টারনেট সেবা না পেলে তাকে সংযোগ দেওয়া ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে (আইএসপি) ওই মাসের বিল দিতে হবে না। আইএসপি, আইআইজি ও এনটিটিএন পর্যায়ে সেবার নীতিমালা জারির সময়ে দেওয়া নির্দেশনার পরিপ্রেক্ষিতে আইএসপিএবি তিন দিনের বিষয়টি নিয়ে আপত্তি জানিয়ে আবেদন করলে বিটিআরসি এ সিদ্ধান্ত দিয়েছে। এরইমধ্যে আইএসপি সেবাদাতা প্রতিষ্ঠানগুলো নির্দেশনাটি হাতে পেয়েছে বলে জানা গেছে।

এর আগে বিটিআরসি গত ৫ অক্টোবর গণমাধ্যমগুলোতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানায়, এক দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ৫০ ভাগ, দুই দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ২৫ ভাগ এবং টানা তিন দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে ওই মাসের কোনো মাসিক বিল গ্রাহকের কাছ থেকে নেওয়া যাবে না বলে নর্দেশনা দিয়েছিল।

তবে ওই নিয়ম সংশোধন করে নতুন নির্দেশনায় বলা হয়েছে, টানা পাঁচ দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ৫০ ভাগ নিতে পারবে সেবাদাতা প্রতিষ্ঠান। আর টানা ১০ দিন ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ২৫ ভাগ নেওয়া যাবে। প্রসঙ্গত, সরকার গত ৬ জুলাই সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার জন্য ‘এক দেশ এক রেট’ ঘোষণা করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT