বুধবার ১২ জুন ২০২৪, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টাকার মান আবার কমল

প্রকাশিত : ১০:৩৫ অপরাহ্ণ, ১৩ জুন ২০২২ সোমবার ১০৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মার্কিন ডলারের বিপরীতে টাকার মান আবারও কমেছে। সোমবার ৫০ পয়সা কমে আন্তঃব্যাংক লেনদেনে প্রতি ডলারের বিনিময় মূল্য এখন ৯২ টাকা ৫০ পয়সা। এক দিনের ব্যবধানে ডলারের দাম বেড়েছে ৫০ পয়সা। এর আগে টাকার বিপরীতে ডলারের দাম কখনে এত বেশি ছিল না। বাংলাদেশ ব্যাংক সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গত মঙ্গলবার আন্তঃব্যাংক লেনদেনে প্রতি ডলারের বিনিময় হার ছিল ৯২ টাকা। এ নিয়ে চলতি বছর ১৩ দফা টাকার অবমূল্যায়ন হলো।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ডলারের দাম বাংলাদেশ ব্যাংক নির্ধারণ করছে না। ব্যাংকগুলো যে দামে লেনদেন করে, তার মধ্যে একটি দর বিবেচনায় নেয় কেন্দ্রীয় ব্যাংক। সোমবার ৯২ টাকা ৫০ পয়সাকে বিবেচনায় নিয়েছে। এই দামেই ডলার বিক্রি করেছে।

ব্যাংকগুলো আমদানিকারকদের কাছ থেকে প্রতি ডলারের জন্য ৯৫ থেকে ৯৭ টাকা দাম নিচ্ছে। আর প্রবাসী আয় আনছে ৯৩ থেকে ৯৪ টাকা দরে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT