বুধবার ১২ জুন ২০২৪, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক শুরু হচ্ছে আজ

প্রকাশিত : ০৭:৪০ অপরাহ্ণ, ১ মার্চ ২০২৩ বুধবার ৫৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক শুরু হচ্ছে রাতে। জি-২০ দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্য আমন্ত্রিত ব্যক্তিরা আজ সন্ধ্যায় বিশ্বের প্রধান অর্থনৈতিক গোষ্ঠীর পররাষ্ট্রমন্ত্রীদের এই বৈঠকে যোগ দিতে ভারতে পৌঁছেছেন। নৈশভোজের মাধ্যমে সম্মেলনটি শুরু হতে যাচ্ছে।

ভারতের সভাপতিত্বে আগামীকাল দুদিনব্যাপী এই সম্মেলনের মূল আলোচনার অংশটি অনুষ্ঠিত হবে। গত বছরের ডিসেম্বরে ভারত জি-২০ এর সভাপতিত্বের দায়িত্ব পায়।

সূত্র অনুযায়ী, রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ, ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েইরা, মরিসাসের পররাষ্ট্রমন্ত্রী অ্যালেন গানু ও আইএলও শের্পা রিচার্ড মার্ক সামান্স, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুৎ কাভুসোগলু ও অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওয়ং অন্যান্যদের সঙ্গে গতকাল নয়াদিল্লীতে পৌঁছেছেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন, জার্মান পররাষ্ট্রমন্ত্রী অ্যানালেনা বায়েরবোক, চীনা পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং, যুক্তরাজ্যের ফরেন সেক্রেটারি জেমস ক্লেভার্লি, ইউরোপীয় ইউনিয়নের উচ্চপদস্থ প্রিতিনিধি/ভাইস-প্রেসিডেন্ট জোসেপ ভোরেল নৈশভোজের আগেই দিল্লীতে পৌঁছবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই বৈঠকে যোগ দিচ্ছেন। ভারত এই বছর ৯-১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে যাওয়া জি২০ শীর্ষ সম্মেলনে যোগদানের জন্য বিশেষ দেশ হিসেবে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT