রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

‘জিহাদের পরিকল্পনাকারী’ আল কায়েদার ৬ অনুসারী গ্রেফতার: সিটিটিসি

প্রকাশিত : ০৫:৩৩ অপরাহ্ণ, ২ জানুয়ারি ২০২৩ সোমবার ৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সন্দেহভাজন ছয় যুবককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সিটিটিসির দাবি— এই ছয়জন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়েদার মতাদর্শে অনুপ্রাণিত হয়ে বাড়ি থেকে বেরিয়ে এসেছে। তারা জিহাদের পরিকল্পনা করছিলেন।

রোববার রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল, চট্টগ্রাম ও টেকনাফে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিষয়ে জানাতে সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসির প্রধান) মো. আসাদুজ্জামান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন—আবদুর রব (২৮), মো. সাকিব (২৩), মো. শামীম হোসেন (১৮), মো. নাদিম শেখ (১৯), মো. আবছার (২০) ও মো. সাইদ উদ্দিন (১৮)।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান বলেন, গ্রেফতার ছয়জন সামাজিক যোগাযোগমাধ্যম ও অনলাইনভিত্তিক অ্যাপে যোগাযোগ স্থাপনের মাধ্যমে দল গঠন করতেন। তারা স্থানীয় সহযোগীদের সঙ্গে প্রশিক্ষণ নিয়ে দেশে জঙ্গিবাদের জন্য টেকনাফে হিজরত করে অবস্থান করছিলেন। তাদের আরও সহযোগী রয়েছেন। তাদেরও গ্রেফতার করতে অভিযান চলছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান বলেন, হিজরতকারীদের সমন্বয়ক মাওলানা আবদুর রব। তিনি কওমি মাদ্রাসায় পড়াশোনা করেন। ২০১৯ সালের জুন মাসে সৌদি আরবে চলে যান। সৌদিতে অবস্থানকালে তিনি অনলাইনে বিভিন্ন জিহাদি পোস্ট ও ভিডিও দেখে জিহাদের জন্য অনুপ্রাণিত হন। অনলাইনে রোহিঙ্গা নির্যাতনের একটি ভিডিও কমেন্টের সূত্র ধরে সাঈদের সঙ্গে তার পরিচয় হয়। একইভাবে শামীম, সাকিব, নাদিমসহ আরও কয়েকজনের সঙ্গে পরিচয় হয়।

আসাদুজ্জামান আরও বলেন, গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT