রবিবার ২১ জুলাই ২০২৪, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত ইংল্যান্ডের

প্রকাশিত : ০৫:০৩ অপরাহ্ণ, ৫ নভেম্বর ২০২২ শনিবার ১০৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শ্রীলংকার বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছে। ভাগ্য এখনও ঝুলছে ইংল্যান্ডের। তাদেরকে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসর থেকে বিদায় করে দিতে চায় লংকানরা।

আজ হারলেই বিদায় হয়ে যাবে ইংলিশদের। সেক্ষেত্রে বিপদ মুক্ত হবে অস্ট্রেলিয়ার। তারা নিউজিল্যান্ডের সঙ্গে সেমিতে যাবে ইংল্যান্ড।

তবে আজ শ্রীলংকার বিপক্ষে জয় পেলেই সেমিফাইনালে চলে যাবে ইংল্যান্ড। আর ইংল্যান্ডের জয়ে কপাল পুড়বে বিশ্বকাপের স্বাগতিক অস্ট্রেলিয়ার।

ইংল্যান্ড আজ জয় পেলে পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট হবে ৭। আগে থেকেই গ্রুপ-১ এ পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সেমির পথে রয়েছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। তবে রান রেটে এগিয়ে থাকার সুবাদে অস্ট্রেলিয়াকে বিদায় করে নিউজিল্যান্ডের সঙ্গী হয়ে সেমিফাইনালে খেলবে ইংলিশরা।

এমন কঠিন সমীকরণের ম্যাচে শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলংকা। আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি লংকানরা। ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে সম্প্রতি এশিয়া কাপের চ্যাম্পিয়নরা।

টার্গেট তাড়া করতে নেমে জয়ের লক্ষ্যে উড়ন্ত সূচনা করেছে ইংল্যান্ড। অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ৭.২ ওভারে ৭৫ রানের জুটি গড়েন অধিনায়ক জস বাটলার।

এরপর মাত্র ৩১ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় ইংলিশরা। ২৩ বলে ২৮ রানে ফেরেন বাটলার। ৩০ বলে সাত চার আর এক ছক্কার সাহায্যে ৪৭ রান করে আউট হন অন্য ওপেনার অ্যালেক্স হেলস।

৭ রানের ব্যবধানে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরতে পারেননি হ্যারি ব্রুকস ও লিয়ামলিভিংস্টোন। তারা দুজনেই ৪ রান করে ফেরেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT