রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জাপানে সংসদ নির্বাচনের ঘোষণা

প্রকাশিত : ০৯:৫৫ পূর্বাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১ শুক্রবার ৭৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

জাপানের পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

আগামী ৩১ অক্টোবর ভোটগ্রহণ করা হবে। চার বছরের জন্য নির্বাচিত নিম্নকক্ষের বর্তমান মেয়াদ অক্টোবরের ২১ তারিখে উত্তীর্ণ হয়ে যাবে। খবর জাপান টাইমসের।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এবারই প্রথম পার্লামেন্টের নিম্নকক্ষের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে সবকটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে।

জাপানের সংবিধানে বলা আছে, নিম্নকক্ষ ভেঙে দেওয়ার ৪০ দিনের মধ্যে নতুন নির্বাচনের তারিখ সরকারকে নির্ধারণ করে নিতে হবে।

প্রধানমন্ত্রী কিশিদা আশা করছেন, করোনাভাইরাস সংক্রমণের হার ব্যাপকভাবে হ্রাস পাওয়ায় তার দল এলডিপি ভোটারদের আস্থা অর্জনে সক্ষম হবেন।

স্থানীয় সংবাদপত্র পরিচালিত এক জরিপে দেখা গেছে, ৪৮ শতাংশ ভোটার চান কিশিদার প্রশাসন করোনাভাইরাস নিয়ে সবচেয়ে বেশি কাজ করুক।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বিরোধী দলের চেয়ে এলডিপির জনসমর্থন বেশি। এলডিপিকে ভোট দিতে চান ৪৭ শতাংশ মানুষ।

কিশিদা বলেছেন, কোমেই পার্টির সঙ্গে যে জোট গঠন করা হয়েছে তাতে নিম্নকক্ষে মোট ৪৬৫টি আসনের মধ্যে ২৩৩টিতে তারা বিজয়ী হবেন বলে আশা করছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT