রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০ ওভারের?

প্রকাশিত : ০৮:৩৪ পূর্বাহ্ণ, ১১ নভেম্বর ২০২৩ শনিবার ৩৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা পাকিস্তানে। সেই প্রতিযোগিতায় যোগ্যতা অর্জন করতে হলে একদিনের বিশ্বকাপের লিগপর্বে প্রথম আট দলের মধ্যে থাকতে হবে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৫০ ওভারের ক্রিকেটই হওয়ার কথা। কিন্তু বেঁকে বসেছে সম্প্রচারকারী সংস্থা।

২০২১ সালে ক্রিকেট বোর্ডগুলোর সঙ্গে কথা বলে ঠিক হয়েছিল যে, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ হবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জনের মাপকাঠি, যা আইসিসি জানায় এবারের বিশ্বকাপের মাঝে। তাই প্রথমদিকে পিছিয়ে পড়া দলগুলো চাপে পড়ে গেছে। যেমন ইংল্যান্ড এবারের বিশ্বকাপে লিগপর্বে তলানিতে রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে হলে আটের মধ্যে থাকতে হবে। তাই ইংল্যান্ড এখনো অনিশ্চিত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ না-ও পেতে পারে বাংলাদেশও। এমন লড়াইয়ের মাঝে হঠাৎ তৈরি হয়েছে নতুন জটিলতা।

সম্প্রচারকারী সংস্থা ৫০ ওভারের চ্যাম্পিয়ন্স ট্রফি চাইছে না। তারা চাইছে এই প্রতিযোগিতা হোক টি ২০ ক্রিকেট।

ইংল্যান্ডের সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ জানায়, ভারতের সম্প্রচারকারী সংস্থা আট দলের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টি ২০ ক্রিকেট চাইছে। সেটার বড় কারণ আগামী বছরের টি ২০ বিশ্বকাপ। সেই প্রতিযোগিতা হবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে।

জুন মাসের সেই প্রতিযোগিতায় খেলা যে সময় হবে, তা ভারতীয় দর্শক টানার পক্ষে সুখকর নয়। কারণ যুক্তরাষ্ট্র ও ভারতের সময়ের ব্যবধান অনেকটাই। তাই ওখানে সকালে খেলা হলেও ভারতে সেই ম্যাচ শেষ হতে অনেক রাত হয়ে যাবে। ক্ষতি হবে সম্প্রচারকারী সংস্থার। তাই তারা চাইছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হোক টি ২০ ক্রিকেট। যে প্রতিযোগিতা হওয়ার কথা পাকিস্তানে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT