শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামে নারীর মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত

প্রকাশিত : ০৯:১৪ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২০ মঙ্গলবার ২৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকার ৫০ বছর বয়সী এক নারী সোমবার দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন বেডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুর পর তার নমুনা পরীক্ষায় শনাক্ত হয় করোনা ভাইরাস।

সোমবার রাতে চট্টগ্রামের সীতাকুন্ডে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

তিনি জানান, আজ সোমবার বিআইটিআইডতে ১০৪ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এরমধ্যে নিহত ওই নারী ছাড়াও আরেকজনের বাসা কাট্টলী এলাকায়। তিনি পুরুষ। ওই নারী নগরীর পাহাড়তলী এলাকার সরাইপাড়ার বাসিন্দা। বিকেল ৩টার দিকে তিনি মারা গেছেন।

ডা. হাসান শাহরিয়ার কবির জানান, চট্টগ্রামের বিআইটিআইডিতে এ নিয়ে ৭৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

তার মধ্যে এ পর্যন্ত ১৮ জন রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ এবং লক্ষ্মীপুরে দুজন। এরমধ্যে ওই নারীসহ চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত তিন জন করোনা রোগী মারা গেছেন।

এর আগে রোববার দিনগত রাত আড়াইটার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যায় পটিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত ছয় বছরের প্রতিবন্ধী শিশু। এর আগে সাতকানিয়ায় মৃত এক ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT