রবিবার ১৭ অক্টোবর ২০২১, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঘর দূষণ মুক্ত করতে যেসব গাছ রাখবেন

প্রকাশিত : ০৭:১৭ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৪৬০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ঘর দূষণ মুক্ত রাখতে আমরা অনেকে এয়ার পিউরিফায়ার ব্যবহার করি। তবে ঘর দূষণ মুক্ত রাখতে পারে গাছ। কিছু গাছ রয়েছে যা আপনার ঘরকে দূষণ মুক্ত রাখবে ও অক্সিজেন উৎপাদন করবে।

আসুন জেনে নেই ঘর দূষণ মুক্ত রাখতে যেসব গাছ রাখতে পারেন।
চাইনিজ এভারগ্রিন

চাইনিজ এভারগ্রিন চীনে খুব জনপ্রিয় একটি গাছ। বাতাসকে দূষণ মুক্ত ও বিভিন্ন ক্ষতিকারক পদার্থ মুক্ত করতে এই গাছ লাগাতে পারেন।এই গাছকে সতেজ রাখার জন্য খুব বেশি যত্নের প্রয়োজন হয় না। ছায়াতে এই গাছ ভাল থাকে। এছাড়া খেয়াল রাখুন টবের মাটি যেন ভিজে থাকে।

জারবেরা ডেইজি

জারবেরা ডেইজি নামে এই গাছটির রয়েছে বিপুল পরিমাণ অক্সিজেন উৎপাদন ক্ষমতা ও বাতাস থেকে দূষিত কণা দূর করার ক্ষমতা। শীতকাল ছাড়া সারা বছরই পর্যাপ্ত সূর্যরশ্মি প্রয়োজন হয়।

এই গাছে যত্নের ক্ষেত্রে খেয়াল রাখুন যেন মাটি সব সময় ভিজে থাকে। শোওয়ার ঘর এই গাছ রাখতে পারেন। এত ঘরের সৌন্দর্য বাড়বে।

এরিকা পাম

প্রকৃতি যেন বিশেষভাবে তৈরিই করেছে এই গাছটিকে। এরিকা পাম গাছের সবচেয়ে বড় গুণ হচ্ছে বাতাস পরিশুদ্ধ করা। বসার ঘরে রাখার পক্ষে একেবারে আদর্শ একটি গাছ।

স্নেক প্ল্যান্ট

স্নেক প্ল্যান্ট নামের এই গাছটি বাতাসে অক্সিজেন যোগ করে বিভিন্ন দূষিত পদার্থ দূর করে। এই গাছ রাখার সবচেয়ে ভাল জায়গা হল শোওয়ার ঘর। অল্প আলো ও সপ্তাহে একদিন পানি দিলে এই গাছ ভালো থাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT