শুক্রবার ২৭ মে ২০২২, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গুরুত্বপূর্ণ রাজ্যসমূহে আরও এগিয়ে বাইডেন

প্রকাশিত : ০১:২৪ অপরাহ্ণ, ৭ নভেম্বর ২০২০ শনিবার ১৬৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কে বিজয়ী হচ্ছেন তা জানতে আমাদের অপেক্ষ এখনও শেষ হয়নি। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের শক্তি বাড়ছে। ইলেকটোরাল কলেজের মধ্যে ২৬৪টি পেয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ভোট। ২৭০-এর সেই ‘ম্যাজিক ফিগার’ থেকে আর মাত্র ছয়টি ইলেকটোরাল দূরে আছেন বাইডেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এবার করোনাভাইরাসের কারণে রেকর্ড পরিমাণ আগাম ভোট পড়েছে। এর একটা বড় অংশই মেইল ইন ব্যালট বা ডাকযোগে আসা। ভোটের দিন গত মঙ্গলবার সন্ধ্যায় ভোট গোনা শুরু হওয়ার পর গোড়ার দিকে বড় ব্যবধানে এগিয়ে ছিলেন পুনর্নির্বাচনপ্রত্যাশী রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সে সময় তিনি জয়ের ঘোষণাও দিয়ে দেন। কিন্তু তাঁর ভাগ্য ঝুলে যায় আগাম ভোট গোনা শুরু হওয়ার পর। একের পর এক রাজ্যে হারতে থাকেন ট্রাম্প আর ধীরে ধীরে জয়ের কাছাকাছি পৌছে যান ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন।

এখন পর্যন্ত ভোট গণনা চলছে আর গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে এগিয়ে রয়েছেন বাইডেন। পেনসিলভেনিয়ায় প্রায় ২৯ হাজার ভেটে এগিয়ে রয়েছেন তিনি। এছাড়া জর্জিয়া, নেভাডা ও অ্যারিজোনাতেও ট্রাম্পকে পেছনে ফেলে ব্যবধান বাড়িয়ে যাচ্ছেন বাইডেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT