রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

গজব না এলে দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী

প্রকাশিত : ০৪:৫২ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩ বুধবার ৫১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
তিনি বলেছেন, দেশে দুর্ভিক্ষ হবে না, হওয়ার কোনো সুযোগ নেই, যদি আল্লাহ নিজের হাতে গজব না দেয়। সামনের বোরো আবাদ হচ্ছে, বোরোর আবাদও মানুষ পাগলের মতো করছে। বোরো ফলনও ভালো হবে; যেখানে ১৫-১৬ মণ হতো, সেখানে এবার ২০-২৫ মণ হবে।

জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার ওসমানী স্মৃতি মিলনায়তনে খাদ্য ও কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে ডিসিদের সেশনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

খরার কারণে আমনের ফলন নিয়ে শঙ্কা থাকলেও এবার আমনের বাম্পার ফলন হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, সংগ্রহ ভালো হয়েছে, সরবরাহও ভালো আছে। সবচেয়ে বেশি মজুত, এখন প্রায় ১৯ লাখ ২৫ হাজার টন। আমাদের এখনো সংগ্রহ চলছে।

কৃষকদের স্বার্থ রক্ষায় সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, একটা জিনিস মনে রাখতে হবে, আমরা খাদ্য মন্ত্রণালয় ধান কিনি একটা কারণে, যাতে সিন্ডিকেট করে কৃষকদের না ঠকায়। আমাদের কাছে না আসুক, বাজারে বেশি মূল্য পাক, দ্যাটস এনাফ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT