শুক্রবার ০২ অক্টোবর ২০২০, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিলো রাশিয়া

প্রকাশিত : ১১:১৭ পূর্বাহ্ণ, ২ মে ২০২০ শনিবার ৯০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

উপমহাদেশের জনপ্রিয় খেলা ক্রিকেট। ইউরোপিয়ানরা এই খেলাকে তেমনভাবে গ্রহণ করেনি। তাদের কাছে ফুটবলের আবেদন বেশি। তবে ধীরে ধীরে ক্রিকেটের প্রসার বৃদ্ধি পাচ্ছে সব মহাদেশে। এমনকি রাশিয়াতেও পৌঁছে গেছে চার-ছক্কার এই খেলা। ২০১২ সালে আইসিসির সহযোগী দেশের তালিকায় নাম লেখায় রাশিয়া। তবে এতদিন পর্যন্ত সরকারি কোনো পৃষ্ঠপোষকতা ছিল না। এখন থেকে সেটাও মিলবে।

ক্রিকেটকে যে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়।
ক্রিকেট রাশিয়ার প্রেসিডেন্ট আশওয়ানি চোপড়া সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিষয়টি। স্বীকৃতি পাওয়ায় এখন থেকে ক্রীড়া মন্ত্রণালয়ের যাবতীয় সুযোগ-সুবিধা, অর্থ সহায়তা পাবে ক্রিকেট রাশিয়া। চোপড়া মনে করেন, এই সিদ্ধান্ত দেশটির ক্রিকেট অগ্রগতিতে যুগান্তকারী ভূমিকা রাখবে।

গত বছর ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পর রাশিয়ায় ক্রিকেট খেলাকে স্বীকৃতি দেয়ার রব উঠে। তবে রাশিয়ার ক্রীড়া মন্ত্রণালয়ের অসম্মতিতে ব্যাপারটা আর সামনে এগোয়নি। বোর্ডের প্রচেষ্টায় শেষ পর্যন্ত রাজি হয়েছে তারা। চোপড়া বলেন, ‘আমাদের কঠোর পরিশ্রমের ফল অবশেষে পেলাম।’

ক্রিকেট খেলুড়ে ইউরোপিয়ান দলগুলোকে নিয়ে গঠিত হয়েছে ইউরোপিয়ান ক্রিকেট লীগ (ইসিএল)। রাশিয়া এর অন্যতম সদস্য। তারা সরকারি স্বীকৃতি পাওয়ায় ইসিএলের প্রতিষ্ঠাতা ড্যানিয়েল ওয়েটসন উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ক্রিকেট রাশিয়ার জন্য এটি ‘ঐতিহাসিক মুহূর্ত’ বলে উল্লেখ করেছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT