মঙ্গলবার ০৫ জুলাই ২০২২, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ক্যান্সারে স্বামী মারা যাওয়ার পর তিন শিশু সন্তান নিয়ে বিপাকে কোহিনুর

প্রকাশিত : ০৫:০৯ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২১ বৃহস্পতিবার ৬৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

তিন সন্তান ও স্ত্রী কোহিনুরকে নিয়ে সংসারটা কোনো মতে চালিয়ে নিচ্ছিলেন মনির হোসেন। কিন্তু ক্যান্সার আক্রান্ত হয়ে তার মৃত্যু পুরো সংসারটাকেই এলোমেলো করে দিয়েছে। মনিরের অনুপস্থিতিটা প্রতিদিনই অনুভব করেন তার স্ত্রী ও সন্তানরা। অর্থাভাবে সন্তানের লেখাপড়ার ভার নিতে পারছেন না কোহিনুর। অর্থ উপার্জনের মতো কেউ না থাকায় খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি। টাকার অভাবে বন্ধ হয়ে যাচ্ছে সন্তানের লেখাপড়া।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তপুর গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের চাপরাশি বাড়ীর শহীদ উল্লার পুত্র মনির হোসেন। দিন ভর রিকশা চালিয়ে মনির কোনো প্রকার সংসার পরিচালনা করে আসছিলেন। কান্সারে আক্রান্ত হয়ে ১ বছর পূর্বে মনির মারা যায়। মৃত্যুকালীন সময়ে আধা শতাংশের একটি ঘরের ভিটে ছাড়া আর কিছু রেখে যেতে পারেনি মনির।

কহিনুর-মনির দম্পতির প্রথম সন্তান সাইফুল ইসলাম (১০) সোনাইমুড়ী উপজেলার বজরা ইসলামীয়া হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র। বর্তমানে পবিত্র কুরআন মজিদের ১৮ পারার হাফিজি শেষ করেছে। তাদের মেয়ে মরিয়ম বেগম (৬) স্থানীয় নুরানী মাদ্রাসায় পড়ে। অপর সন্তান কাউসার হোসেনের বয়স ৪ বছর ।
কহিনুর জানান ৩ সন্তান নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন তিনি। তার মধ্যে ছেলে সাইফুল ইসলামকে প্রতি মাসে ২ হাজার টাকা মাদ্রাসায় পড়া-খাবার জন্য দিতে হয়। ২ বেলা ২ মুঠো ভাত জোগাড় করা তার পক্ষে কঠিন হয়ে পড়ছে। ২ হাজার টাকা করে এ পর্যন্ত মানুষের কাছ থেকে চেয়ে মাদ্রাসার খরচ দিয়ে আসছেন কহিনুর। এখন আর পড়ার খরচ চালানো সম্ভব হচ্ছে না তার পক্ষে।
অর্থের অভাবে পড়া বন্ধের উপক্রম হয়ে পড়েছে মনির-কোহিনুরের সন্তান সাইফুল ইসলামের। এমন পরিস্থিতি থেকে উত্তরণে সবার সহযোগিতা চেয়েছেন কোহিনুর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT