সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করে দিলো সরকার

প্রকাশিত : ১০:৫৫ পূর্বাহ্ণ, ৭ আগস্ট ২০১৯ বুধবার ৮৫৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ
নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। মঙ্গলবার সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চামড়া ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নির্ধারিত দাম ঘোষণা করেন।

জানা যায়, ট্যানারি ব্যবসায়ীরা এবার ঢাকায় গরুর চামড়া প্রতি বর্গফুট ৪৫ থেকে ৫০ টাকায় কিনবেন। ঢাকার বাইরে যা হবে ৩৫ থেকে ৪০ টাকা।

এছাড়া কোরবানির খাসির চামড়ার দাম হবে সারা দেশে ১৮-২০ টাকা এবং বকরির দাম ১৩-১৫ টাকা।

চামড়ার দাম কমার সম্ভাবনা নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক ও দেশীয় কোনও বাজারেই চামড়ারা দাম কমেনি। কাজেই দাম কমার কোনও প্রশ্নই আসে না।

বৈঠকে দেশীয় বাজারে চামড়ার ভালো দাম পাওয়া যায় না ব্যবসায়ীদের এমন অভিযোগের জবাবে বাণিজ্য সচিব মফিজুল ইসলাম জানান, প্রয়োজনে চামড়া রপ্তানির বিষয়ে চিন্তা করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT