সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কোভেক্সের ১২ লাখ ডোজ টিকা পেল পাকিস্তান

প্রকাশিত : ১০:১৯ পূর্বাহ্ণ, ৯ মে ২০২১ রবিবার ৪৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কোভ্যাক্সের করোনাভাইরাসের ১২ লাখ ডোজের টিকার প্রথম চালান গতকাল শনিবার পাকিস্তানে পৌঁছেছে। জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম চালানে পাকিস্তানে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত ১২ লাখ ডোজ করোনার টিকা পাঠিয়েছে কোভ্যাক্স।

কোভ্যাক্স কর্মসূচির আওতায় প্রতিটা দেশকে এ বছরের শেষ নাগাদ মোট জনসংখ্যার অন্তত ২০ শতাংশ টিকার সরবরাহ করার কথা। তবে করোনার টিকার ঘাটতি চলমান মহামারি মোকাবিলায় বৈশ্বিক এ উদ্যোগ চ্যালেঞ্জের মুখে পড়েছে।

প্রসঙ্গত, করোনা মহামারি প্রতিরোধে বিশ্বজুড়ে করোনা ভাইরাসের টিকা সুষ্ঠু ও সমহারে বণ্টনের জন্য গত বছরের মাঝামাঝি কোভ্যাক্স কর্মসূচি শুরু করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্যাভি ও ইউনিসেফ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT