বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কুয়েতের তেল শোধনাগারে আগুন

প্রকাশিত : ০৬:২৩ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০২১ সোমবার ২৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কুয়েতের একটি তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের এক ঘটনায় বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। মিনা আল-আহমাদি ওই নামে বৃহত্তম তেল শোধনাগারটিতে সোমবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কুয়েতের উপকূলীয় জেলা ফাহাহিলের ওই তেল শোধনাগারটিতে আগুনে কয়েকজন কর্মী আহত হলেও কোনো প্রাণহানি হয়নি।

কুয়েত ন্যাশনাল পেট্রোলিয়াম কোম্পানির (কেএনপিসি) বরাতে রয়টার্স এ খবর জানিয়েছে।

রাষ্ট্রায়ত্ত শোধনাগারটি জানিয়েছে, তাদের অ্যাটমোস্ফেরিক রেসিডিউ ডিসালফুরাজেইশন (এআরডিএস) ইউনিটে আগুন লাগে, বিচ্ছিন্ন এই ইউনিটটিতে আগুন লাগার পর তা সম্পূর্ণ নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়।

একজন ঠিকাদারের মাধ্যমে নিয়োগ করা বেশ কয়েকজন কর্মী আগুনে সামান্য আহত হয়েছেন এবং কয়েকজন ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন।

মিনা আল আহমাদি কুয়েতের সরকারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘদিন কুয়েতের অভ্যন্তরীণ বাজারে ২৫ হাজার ব্যারেল পরিশোধিত জ্বালানি সরবরাহ করে আসছিল এই শোধনাগারটি। সম্প্রতি এটির উৎপাদনক্ষমতা বাড়িয়ে ৩ লাখ ৪৬ হাজার ব্যারেলে উন্নীত করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT