বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের নতুন ভবনের শুভ উদ্ভোধন

প্রকাশিত : ০১:৩৪ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০২২ শনিবার ১১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কুষ্টিয়া এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের নতুন ভবনের শুভ উদ্ভোধন হয়েছে। আজ শনিবার সকাল ১০ টার সময় কমরেড রওশন আলী সড়কের নিশান মোড় এলাকায় নতুন ভবন উদ্ভোধন অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম রব্বানী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক গোলাম মওলা, ইসলামী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ কামরুল হাসান, কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, সদর থানার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, দৈনিক আন্দোলন বাজার ও কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, এডুকেয়ার আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল ক্যাপ্টেন নজরুল ইসলাম (অবঃ), অনুষ্ঠানটি সভাপত্বি করেন মোজাম্মেল হক রাসেল, পরিচালনায় ছিলেন সোহেল রানাসহ অত্র স্কুলের ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাসহ বিজয় টিভির জেলা প্রতিনিধি রিয়াজুল ইসলাম সেতু, দৈনিক কুষ্টিয়া খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আরাফাত হোসেনসহ গণ্যমান্যব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুতে বেলুন, লাল ফিতা কেটে এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের নতুন ভবনের শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথিরা। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের সভাপতি বলেন বাংলাদেশের জন্মলগ্ন থেকেই কুষ্টিয়া ইতিহাস ঐতিহ্যগতভাবে নান্দনিক সৌন্দর্যের লীলাভূমি। পদ্মা, গড়াই বিধৌত এই অঞ্চল একটি স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত। শিক্ষা, শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও আধ্যাত্মিকতায় পরিপূর্ণ খুলনা বিভাগের বৃহত্তর এই জনপদটি বিশেষ বৈশিষ্ট্য হয়েছে মহিমান্বিত। মরমি সাধক ফকির লালন শাহ, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, মীর মশাররফ হোসেন সহ অনেক জ্ঞানী-গুণী, শিক্ষানুরাগী ব্যক্তিদের পদাঙ্ক অনুসরণ করে শিক্ষা বিস্তারে নিরলস কাজ করে যাচ্ছে এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের বর্তমান বিশ্ব ব্যবস্থায় তিলেতিলে গড়ে উঠা মানব সভ্যতা কোভিড-১৯ এ সংক্রামিত হয়ে প্রাণ হারিয়েছেন অসংখ্য শিক্ষানুরাগী, উদ্যোক্তা, গবেষক ও শিক্ষাবিদ। বৈশ্বিক মহামারিতে মানুষের প্রাণহানীর পরেই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষা ব্যবস্থা। শিক্ষার এই করুণ ও ভগ্নদশার রাহুগ্রাস থেকে মুক্ত করার প্রয়াসে কুষ্টিয়াতে গড়ে উঠেছে সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রতিষ্ঠান এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজের স্মার্ট ক্যাম্পাস। উচ্চতর প্রশিক্ষণে প্রশিক্ষিত শিক্ষকমন্ডলী, দক্ষ পরিচালকবৃন্দ এবং কঠোর নিয়মানুবর্তিতাসহ সর্বাধুনিক প্রযুক্তির উৎকর্ষিত ব্যবহারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ স্থির করা হয়েছে যার মাধ্যমে যুগোপযোগী শিক্ষার সকল মানদন্ডে উত্তীর্ন হয়ে বাংলাদেশের তথা দক্ষিণ-পশ্চিম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য সৌভাগ্যের দুয়ার খুলে দিবে বলে প্রত্যাশা রাখি। দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে একদিন শক্তিশালী জায়গা করে নিবে এডুকেয়ার, ইনশা-আল্লাহ। আধুনিক স্থাপত্যের আঙ্গিকে সুপ্রশস্ত ক্যাম্পাস, প্রকৃতি ও আধুনিকতার নিবিড় ছোয়াতে চলমান শিক্ষাকার্যক্রম একটি আদর্শিক ও ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠান হিসাবে সকল শিক্ষার্থী ও অভিভাবকগণের অন্তরে স্থান করে নিতে সমর্থ হবে। কুষ্টিয়া জেলা ও খুলনা অঞ্চলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের স্বপ্ন পূরণে এডুকেয়ার স্মার্ট ক্যাম্পাস যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আমার দৃড় বিশ্বাস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT