শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোর গ্যাং লিডার বাট্টুর অপকর্মে দিশেহারা পল্ল­বীবাসী

প্রকাশিত : ১০:১২ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২২ বুধবার ১২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সজীব ওরফে বাটুল ওরফে বাট্টু। এক সময়ের পেশাদার ছিনতাইকারী। এখন কিশোর গ্যাংয়ের লিডার। বাট্টুর কিশোর গ্যাংয়ে ৩০-৪০ জন সদস্য রয়েছে। তার গ্যাংয়ের সদস্যরা মাদক, চুরি, ছিনতাই, মারামারিসহ বিভিন্ন অপকর্মে জড়িত। বাট্টুর অপকর্মে দিশেহারা পল্ল­বীর ১২ নম্বরের বাসিন্দারা। বাট্টুর বিরুদ্ধে পল্ল­বী থানায় মাদক, চুরি, ছিনতাই, দস্যুতাসহ একাধিক মামলা রয়েছে।

পল্ল­বীর ১২ নম্বরের পুরাতন থানাসংলগ্ন লাল মাঠকেই (হারুন মোল্লাহ ঈদগাহ মাঠ) ঘিরেই গড়ে উঠেছে বাট্টুর অপরাধ সাম্রাজ্য। পল্ল­বীর ১২ নম্বর সিটি ক্লাবের সামনে থেকে মিরপুর ১২ নম্বর বাসস্ট্যান্ড পর্যন্ত আশপাশের এলাকায় অহরহ ছিনতাইয়ের ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দাদের দাবি বাট্টু ৬ বছর ধরে এই স্থানে শতাধিক ছিনতাই করেছে।

এ বছরের ২৬ জুন মাদক সেবনে বাধা দেওয়ায় মাঠের মধ্যে (লাল মাঠ) ৪-৫ জন যুবককে প্রকাশ্যে পিটিয়ে আহত করে বাট্টু ও তার সহযোগীরা। এ সময় ওই যুবকদের ধরে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। ঘটনার প্রত্যক্ষদর্শীরা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে এসে ওই যুবকদের উদ্ধার করে।

গত বছরের জুলাই মাসের মাঝামাঝি সময়ে উত্তর পল্ল­বীতে ছিনতাই করার সময় বাট্টু ও তার এক সহযোগীকে আটক করে নিরাপত্তায় নিয়োজিত গার্ডরা। এরপর পল্ল­বী বাড়ি ও ফ্ল্যাট মালিক সমিতির নেতারা তাদের পুলিশে সোপর্দ করে। অপরাধের কারিগর বাট্টু স্কুল-কলেজের বখে যাওয়া শিক্ষার্থীদের টার্গেট করে তার দলে ভেড়ায়।

এ ব্যাপারে বাট্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি শিকড় পরিবহণে চাকরি করি। আমি কিশোর গ্যাং কিংবা ছিনতাইয়ে জড়িত নই। কে বলেছে আপনাকে আমার কথা। সবই মিথ্যা।

পল্ল­বী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, কিশোর গ্যাং দমনে আমরা কাজ করছি। তাদের ব্যাপারে খোঁজখবর নিচ্ছি। এর মধ্যে অনেককে আইনের আওতায় আনা হয়েছে। বাট্টুর ব্যাপারে খোঁজ খবর নিয়ে জানাব।

এ ব্যাপারে জানতে মিরপুর জোনের এডিসি আরিফুল ইসলামকে ফোন করা হলে তিনি বলেন, অভিযোগ পাওয়া মাত্রই আমরা কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। কিছুদিন আগেও আপনাদের নিউজের প্রেক্ষিতে একটি গ্যাং চক্রকে আটক করেছি। যদি কোনো কিশোর গ্যাংয়ের নাম থাকে এখনই নাম ঠিকানা দেন ব্যবস্থা নেব।

কিশোর গ্যাং নেতা বাট্টুর সঙ্গে পুলিশের সখ্যতার অভিযোগ আছে- এমন এক প্রশ্নের জবাবে এডিসি বলেন, পুলিশের সঙ্গে সবার সঙ্গে ভালো সম্পর্ক। কোনো অপরাধীর সঙ্গে নয়। বাট্টুর অপরাধের সঙ্গে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT