বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত : ০৫:৪০ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২১ বুধবার ১৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশব্যাপী ১৫ দফা দাবিতে ডাকা ধর্মঘট (কর্মবিরতি) প্রত্যাহার করেছে বাংলাদেশ কাভার্ডভ্যান-ট্রাক-প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্রাকচালক শ্রমিক ফেডারেশন। বুধবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে ট্রাকচালক শ্রমিক ফেডারেশনের সভাপতি তালুকদার মো. মনির কর্মবিরতি প্রত্যাহার করার ঘোষণা দেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে বলেন, আমরা তাদের দাবিগুলো শুনেছি। তারা দাবিগুলো যথাযথভাবে উত্থাপন করেছেন। এর মধ্যে যে সব দাবি এখনই পুরণ করা উচিত, সেগুলোর ক্ষেত্রে তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। যেগুলো মনে করেছি সময় লাগবে, সেগুলো সচিবরা নোট নিয়েছেন এবং তাদের মন্ত্রণালয় থেকে সেগুলোর ক্ষেত্রে ব্যবস্থা নেবেন। বিআরটিএ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে বিআরটিএ’র চেয়ারম্যান একটি টাস্কফোর্স গঠন করে দ্রুত সমস্যার সমাধান করবেন। অন্যান্য দাবিগুলো নিয়েও আলোচনার পর তারা সন্তুষ্ট হয়েছেন।

ট্রাকচালক শ্রমিক ফেডারেশনের সভাপতি তালুকদার মো. মনির বলেন, ইতিবাচক আলোচার মাধ্যমে ধর্মঘট প্রত্যাহার করা হল। আজকের এই বৈঠকে আমরা সন্তুষ্ট, আনন্দিত।
প্রসঙ্গত, কাভার্ডভ্যান-ট্রাক-প্রাইমমুভার পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশন গত মঙ্গলবার থেকে ১৫ দফা দাবিতে ৭২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেন। ফলে উদ্বেগ দেখা দিয়েছিল আমদানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট, শিপিং এজেন্টসহ বন্দর ব্যবহারকারীদের মধ্যে। ১৫ দফা দাবি উল্লেখযোগ্য হচ্ছে- ট্রাক ও কাভার্ডভ্যানের অগ্রিম আয়কর না নেওয়া, এ পর্যন্ত নেয় অগ্রিম আয়কর ফেরত দেওয়া এবং ১০ বছর ধরে বন্ধ থাকা ট্রাক ও কাভার্ডভ্যানচালকদের লাইসেন্স অবিলম্বে চালু করা। তবে ধর্মঘট প্রত্যাহার করায় সবার মধ্যে স্বস্তি ফিরে আসে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT