মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কাবুল বিশ্ববিদ্যালয়ে হামলার দায় স্বীকার আইএসের, নিহত বেড়ে ২২

প্রকাশিত : ০৩:৩২ অপরাহ্ণ, ৩ নভেম্বর ২০২০ মঙ্গলবার ৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। এছাড়া আহত হয়েছেন আরো অনেকে। ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

সোমবার স্থানীয় সময় সকালে ক্যাম্পাসের ভেতরে অস্ত্র নিয়ে শিক্ষার্থীদেরে লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত ৩ অস্ত্রধারীরা। এদের মধ্যে একজন আত্মঘাতী হামলা চালায় বলে জানিয়েছে পুলিশ। এতে ঘটনাস্থলেই হতাহত হন বেশ কয়েকজন। পরে খবর পেয়ে পুরো বিশ্ববিদ্যালয় এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।

এসময় দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে নিহত হয় অপর দুই বন্দুকধারী। হামলার সময় বিশ্ববিদ্যালয়ে আফগান-ইরান বইমেলা চলছিল বলে জানা গেছে। তবে কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে কিছুই জানাতে পারেনি কর্তৃপক্ষ।
অ্যামেক নিউজ জানিয়েছে, এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। টেলিগ্রামে পোস্ট করা একটি বার্তায় আইএস দাবি করেছে, একটি প্রশিক্ষণ কর্মসূচি শেষ হওয়ার পরে জড়ো হওয়া ৮০ জন আফগান বিচারক, তদন্তকারী ও নিরাপত্তা কর্মীকে হত্যা ও আহত করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT