শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

কাউকে ক্যাসিনো ব্যবসা করতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৭:৩৩ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৫৬৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

ক্যাসিনো বা জুয়ার আসর আমাদের দেশের আইনসঙ্গত ব্যবসা নয়। কাউকে এই ব্যবসা করতে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শুধু ক্যাসিনো নয়, আইনসম্মত নয় এমন কোনো ব্যবসা করার সুযোগই সরকার দেবে না বলে জানান তিনি।

রোববার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। ‘ভেঙে যাক বন্ধনের যত খোঁয়াড়, গাড়িমুক্ত রাস্তায় ছুটুক আনন্দের জোয়ার’ স্লোগান নিয়ে ‘বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসের’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ডিটিসিএ নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান উপস্থিত ছিলেন।

সম্প্রতি যুবলীগ নেতাদের ক্যাসিনো ব্যবসা চালানোর বিষয়টি সামনে আসে। প্রধানমন্ত্রীর নির্দেশে চলমান অভিযানে রাজধানীর ফকিরাপুলে এক যুবলীগ নেতার ক্যাসিনোতে অভিযান চালায় র‌্যাব। সেখানে জুয়ার আসর থেকে শতাধিক লোককে গ্রেপ্তার করে সংস্থাটি। এছাড়া আরও কয়েকটি ক্লাবে ক্যাসিনোর সন্ধানে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তার করা হয়েছে যুবলীগের কয়েকজন নেতাকে।

চলমান অভিযান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজনৈতিক নেতা হোক, সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক বা জনপ্রতিনিধি হোক, কাউকেই আইনসঙ্গত নয়, এমন ব্যবসা করতে দেব না। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা সে কাজটিই করছি।’

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় চাঁদাবাজি ও আইন বহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে অভিযান চলছে বলে জানান মন্ত্রী।

ফুটপাত দখলের বিষয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘সিটি করপোরেশনকে লিস্ট দিতে বলা হয়েছে। কোন কোন ফুটপাতে হকার বসছে, দখল করছে আপনারা লিস্ট দিন। যেখানে একবার উচ্ছেদ হবে, সেখানে আর কেউ বসতে পারবে না।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT