শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

করোনা সচেতনতায় ফারুকী ও তিশার মোটিভেশনাল চলচ্চিত্র

প্রকাশিত : ০৯:১১ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২০ মঙ্গলবার ৪২৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

‘করোনার সাথে আমাদের এই লড়াই অনেক লম্বা সময়ের জন্য হতে যাচ্ছে। অতএব, একটু ধৈর্য্য সহকারে সময়টি পার করতে হবে। পরিবারের সবাই মিলে কাজ ভাগাভাগি করে নিতে হবে। বয়োজ্যেষ্ঠ এবং শিশুদের প্রতি যত্নশীল হতে হবে। আর প্রার্থনা করতে হবে। ’- এমনই একটি সংলাপ শোনা যাবে নাট্যনির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকীর তিন মিনিটের একটি মোটিভেশনাল চলচ্চিত্রে।

ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় মোটিভেশনাল এই চরচ্চিত্রটি নির্মণ করেছেন ফারুকী নিজেই। এতে অভিনয় করেছেন তার স্ত্রী ও জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। পরিচালনার পাশাপাশি এটির সিনেমাটোগ্রাফিও করেছেন নির্মাতা নিজেই। আর ফারুকী ও তিশার নিজ বাসাতেই হয়েছে এর চিত্রায়ণ।

চলচ্চিত্রটি সম্পর্কে ফারুকী বলেন, একজন মানুষ হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি। আমি যে একজন চলচ্চিত্র পরিচালক সেটি মাথায় না ছিল না। অনেকদিন হলে ইউনিসেফ থেকে কাজটি করার জন্য বলছিল। সবকিছু মিলিয়ে আমিও তাদের বলেছিলাম, চেষ্টা করে দেখব।

ফারুকী আরও বলেন, গত ১৫ দিন ধরে খেয়াল করছিলাম, তিশা কীভাবে তার সময়টা ব্যয় করছে। যাতে বিরক্ত না হয়, এজন্য সে টি-শার্ট কেটে কুষণ কাভার বানিয়ে ফেলছে। পুরোনো কার্পেট কেটে কিছু একটা তৈরি করছে। তখন আমার মনে হলো, এই যে জীবনটা যাপন করছি সেটাই যদি মানুষকে দেখাতে পারি তবে মানুষকে তা স্পর্শ করতে পারে। এই ভাবনা থেকেই শেস পর্যন্ত এটা বানিযে ফেললাম।

এতে অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, ঘরেই বসে ছিলাম। এমন পরিস্থিতিতে শুটিংয়ের জন্য বাহিরেও যেতে পারছিলাম না। তাই ফারুকীর ভাবনায় তাল মিলিয়ে কাজটি করা। এই ভিডিও দেখে যদি সবাই উৎসাহিত হন তাহলেই আমাদের সার্থকতা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT