মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে ইবি ছাত্রলীগ কর্মীর বিভিন্ন উদ্যোগ

প্রকাশিত : ১০:৫৪ পূর্বাহ্ণ, ৭ এপ্রিল ২০২০ মঙ্গলবার ১৭১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বে নতুন আতঙ্ক এখন প্রানঘাতী নোভেল করোনা ভাইরাস ।যেটি বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ছে বিশ্বের বিভিন্ন দেশে।জাতিসংঘ ইতিমধ্যে এই ভাইরাস কে মহামারী ঘোষনা করেছে ।এই ভাইরাসের দ্রুত বিস্তার রোধে পুরো দেশ লকডাউন ঘোষনা করেছে সরকার। এতে বেড়েছে অসহায় ও ছিন্নমূল মানুষের দুর্দশা। করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারী বিভিন্ন মন্ত্রনালয় থেকে শুরু করে বিভিন্ন ধরনের সামাজিক ও রাজনৈতিক সংগঠন জনসচেতনতা মূলক কর্মসূচি পালন করে যাচ্ছে।এমতাবস্থায় থেমে নেই বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীও।

সোমবার (৬ই এপ্রিল) সকালে তাঁর নিজ এলাকা কুষ্টিয়া সদর উপজেলাধীন ঝাউদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড(মাজপাড়া)-এ নিজ উদ্দ্যোগে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে এবং এলাকার মসজিদে অর্ধশতাধিক সাবান,মাস্ক,ও হ্যান্ড- স্যানিটাইজার বিতরণসহ পুরো এলাকায় জীবানুনাশক স্প্রে করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী মোঃ মামুন অর রশিদ (রবি)। এসময় তিনি এলাকার ছিন্নমুল মানুষদের করোনা ভাইরাস সম্পর্কিত সরকারী বিভিন্ন দিকনির্দেশনা ও বিধিনিষেধ মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। এছাড়াও সবাইকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার পরামর্শসহ নামায পড়ার মাধ্যমে মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনার আহ্বান জানান।

এ বিষয়ে ইবির মেধাবী শিক্ষার্থী মামুন বলেন,আমরা শিক্ষিত এবং সচেতন। আমাদের আশে-পাশের ছিন্নমুল মানুষকে সচেতন করা আমাদের নৈতিক দায়িত্ব । সেই নৈতিক দায়িত্ব বাস্তবায়নের লক্ষ্যে আমি আমার অবস্থান থেকে আমার সর্বোচ্চটা দিয়ে অসহায় ও ছিন্নমুল মানুষ কে সচেতন করা ও তাদের পাশে দাড়ানোর সর্বোচ্চ চেষ্টা করছি। তিনি এছাড়াও নিজ নিজ জায়গা থেকে অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাড়ানোর জন্য বিত্তবানদের প্রতি উদত্ত আহ্বান জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT