রবিবার ০১ আগস্ট ২০২১, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা: পুরো অস্ট্রেলিয়া থেকে বিচ্ছিন্ন সিডনি

প্রকাশিত : ১১:৩৪ পূর্বাহ্ণ, ২১ ডিসেম্বর ২০২০ সোমবার ১১১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে পুরো অস্ট্রেলিয়া থেকে বিচ্ছিন্ন রাখা হয়েছে সিডনিকে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রবিবার এ সিদ্ধান্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দ্য অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরি (এসিটি) সিডনির বাসিন্দাদের কাছে সতর্কবার্তা পাঠিয়েছে। ৫০ লাখ বাসিন্দার উদ্দেশে বলা হয়েছে, ‘আমাদের কাছে আসবেন না।’ নগরী থেকে বের হলেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানোর কথাও বলা হয়েছে এতে।

এসিটির স্বাস্থ্য বিভাগ বলেছে, ‘আপনি যদি এসিটির বাসিন্দা না হন এবং সিডনিতে অবস্থান করে থাকেন…আমাদের বার্তা একেবারেই সাধারণ: এসিটিতে ভ্রমণ করবেন না।’
সোমবার থেকে ভিক্টোরিয়া ও কুইন্সল্যান্ড রাজ্য এবং নর্দার্ন টেরিটরির বাসিন্দাদের সিডনিতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সিডনিতে প্রবেশ ঠেকাতে নিউ সাউথ ওয়েলসে কুইন্সল্যান্ডের পুলিশ তল্লাশি চৌকি বসাবে। সাউথ অস্ট্রেলিয়া রাজ্য সিডনি থেকে আসা লোকদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন ঘোষণা করেছে। শনিবার একই ঘোষণা দিয়েছিল তাসমানিয়া। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া রাজ্য সীমান্তে আরও কঠোর পদক্ষেপ নিয়েছে। নিউ সাউথ ওয়েলস থেকে আসা যে কোনো ব্যক্তিকে এই রাজ্যে প্রবেশ করতে হলে তাকে প্রমাণপত্র দেখাতে হবে যে, তিনি সিডনির সংক্রমিত এলাকা থেকে আসেননি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT